Type Here to Get Search Results !

সাবমার্সিবেল পাম্পের ৯টি বিদ্যুৎ ট্রান্সফরমারের যন্ত্রাংশ চুরির ঘটনায় চাঞ্চল্য ছড়ালো পূর্ব বর্ধমানের ভাতারে



নিজস্ব প্রতিনিধি,পূর্ব বর্ধমান :- সাবমার্সিবেল পাম্পের ৯টি বিদ্যুৎ ট্রান্সফরমারের (Transformers) যন্ত্রাংশ  চুরির ঘটনায় চাঞ্চল্য ছড়ালো পূর্ব বর্ধমানের (Purba Bardhaman) ভাতারের ঘোলদা এলাকায়।ভাতারের ঘোলদা মৌজা ও আউসগ্রামের কয়রাপুর মৌজায়  একই রাতে পরপর ৯ টি বিদ্যুৎ ট্রান্সফরমারের (Transformers) ইনসুলেটর ফিমেল , ফেক্সিবেল কর্ড ও ট্রান্সফরমারের তেল চুরির ঘটনা ঘটে বলে অভিযোগ  কৃষকদের। 


মঙ্গলবার কৃষকরা বোরো চাষের বীজতলা তৈরির জন্য পাম্প চালাতে গিয়ে বিষয়টি জানতে পারেন। এরপরই মৌখিকভাবে পুলিশ ও বিদ্যুৎ দপ্তরের কাছে জানান। বুধবার বিদ্যুৎ দপ্তরের পক্ষ থেকে ভাতার থানায় লিখিত অভিযোগ দায়ের করা হয়। 


কৃষকরা জানান, ৯টি বিদ্যুৎ ট্রান্সফরমারের মধ্যে ৬টি ভাতার (Bhatar) ব্লকের ঘোলদা মৌজা ও তিনটি আউসগ্রাম (Ausgram) ১নম্বর ব্লকের কয়রাপুর মৌজা এলাকায় রয়েছে। ৯টি ট্রান্সফরমারের অধীনে ৩০টি সাবমার্সিবেল পাম্পের (Submersible Pump) ওপর নির্ভর করে প্রায় তিনশো জমিতে কৃষকরা বোরো চাষ করেন। 

আরো পড়ুন:- ছাত্রছাত্রীদের স্কুলমুখী করতে শক্তিগড় গ্রামের পাড়ায় পাড়ায় যাচ্ছেন শিক্ষকরা গানের ডালি আর সুপরামর্শ নিয়ে

সামনেই বোরো চাষের জন্য বীজতলা তৈরির প্রস্তুতি নিয়েছিলেন কৃষকরা। এই অবস্থায় বিদ্যুৎ ট্রান্সফর্মার বিকল হয়ে সাবমার্সিবেল বন্ধ (Submersible Pump) হওয়ায় সংকটের মধ্যে পড়েছেন কৃষকরা। বিদ্যুৎ দপ্তরের পক্ষ থেকে ট্রান্সফর্মার গুলি দ্রুত সারানোর আশ্বাস দেওয়া হয়েছে ।

Post a Comment

0 Comments
* Please Don't Spam Here. All the Comments are Reviewed by Admin.

Top Post Ad

Below Post Ad