Type Here to Get Search Results !

সরকারি স্কুলগুলি খোলার ঘোষণা হতেই তোড়জোড় শিক্ষকদের মধ্যে


সোমনাথ মুখার্জি, পাণ্ডবেশ্বর  :-  মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee) আগামী ১৬ ই নভেম্বর থেকে সরকারি স্কুলগুলি (School) খোলার ঘোষণা করেছেন । দীর্ঘদিন লকডাউনের কারণে সরকারি স্কুলগুলি বন্ধ ছিল, আর এই বন্ধ থাকার কারণেই  স্কুলগুলিতে ঝোপ ঝাড়ে পরিণত হয়েছে । 

মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় সরকারি স্কুলগুলি খোলার নির্দেশ দিতেই নড়েচড়ে বসেছে সরকারি স্কুলের শিক্ষকরা  । শিক্ষকদের নিজেদের হাতেই কুড়ুল কোদাল নিয়ে স্কুল পরিষ্কার করতে দেখা গেল ।

এমনটাই চিত্র ধরা পড়ল পান্ডবেশ্বর (Pandaveshwar) বিধানসভার কুমারডিহির উদয়ন বিদ্যানিকেতনে (Kumardihi Udayan Vidyaniketan) । লকডাউনের কারণে দীর্ঘদিন স্কুলমুখী হননি ছাত্রছাত্রীরা আর সেটাই চিন্তার ভাঁজ ফেলেছে মাস্টারদের কপালে  ।

কারণ শিক্ষকেরা মনে করছেন ফের ছাত্রছাত্রীদের স্কুলমুখী করতে হয়তো একটু বেগ পেতে হবে  । তবে বেশির ভাগ ছাত্রছাত্রীর মধ্যেই দেখা গেল স্কুল খোলার বিষয়ে উন্মাদনা । দীর্ঘদিন স্কুল যেতে না পারা ছাত্রছাত্রীরা স্কুল যাবার অপেক্ষায় দিন গুনছে  । 

পাণ্ডবেশ্বরের কুমারডিহির উদয়ন বিদ্যা নিকেতনের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক লাল্টু মণি ঘোষ জানান  ,স্কুল খোলার আগেই সমগ্র স্কুলটিকে পরিষ্কার করার  কাজ জোরকদমে চলছে । সরকারি তরফে স্কুলগুলিতে লাগানো হয়েছে হ্যান্ড স্যানিটাইজার মেসিন (Sanitizer machine) ।

আরো পড়ুন:-হাওড়ার ব্যবসায়ী খুনের ঘটনায় কলকাতা থেকে গ্রেপ্তার দুই সুপারি কিলার

সমস্ত রকম কোরোনা বিধি মেনে স্কুল চালনা করা হবে বলে তিনি জানান । তিনি জানান প্রথমেই ছাত্রছাত্রীদের মাস্ক পরা বাধ্যতামূলক করা হচ্ছে এ ছাড়া বিদ্যালয়ে প্রবেশ মাত্রই সকলেই হাত স্যানিটাইজার করবে এবং দূরত্ব বজায় রেখে ক্লাসে বসবে ।

Post a Comment

0 Comments
* Please Don't Spam Here. All the Comments are Reviewed by Admin.

Top Post Ad

Below Post Ad