Type Here to Get Search Results !

রাস্তা নির্মাণের কাজ শেষ হয়েছে তিন বছর আগে, কিন্তু এখনো তৈরি হয়নি কার্লভাট , নাকাল হচ্ছে এলাকাবাসীরা


তনুশ্রী চৌধুরী ,কাঁকসা:- ঝাঁ চকচকে রাস্তা। কিন্তু বাইক, টোটো এমনকি বাস চালকেরা ও গাড়ির গতি বাড়াতে চান না। কিছু দূর যেতে না যেতেই এক ঝটকা তাতে গাড়ির ক্ষতি,যাত্রীর ক্ষতি,বাইকের পিছনে কেউ থাকলে অনায়াসেই তিনি মাটিতে পড়ে যেতে পারেন আর টোটো যখন তখন উল্টে যেতে পারে। 


এলাকাবাসীরা অবশ্য বলছেন কোন সম্ভাবনা নয় এসব দুর্ঘটনা প্রায়ই ঘটে এবং পানাগড়ে চিকিৎসার জন্য যেতে হয়। বছর তিন পার হয়ে গিয়েছে জেলাপরিষদের এই রাস্তা তৈরি কিন্তু কার্লভাট হয় নি তৈরি আর এর কারনেই নাকাল হতে হচ্ছে এলাকাবাসীকে। 


গলসি ১নং ব্লকের নস্করবাঁধ থেকে কসবা হয়ে তিলডাঙা পর্যন্ত রাস্তার উপরে একটিও  কার্লভাট হয় নি। কার্লভাট না হওয়ার কারন অবশ্য জানেন না এলাকাবাসীরা। তিন বছর পার হলেও কেন হয় নি কার্লভাট তাই নিয়েই ধোঁয়াশা রয়ে গিয়েছে এই এলাকায়। বাসিন্দাদের ক্ষোভ  বাড়ছে।


দুধের ব্যবসায়ীরা অভিযোগ করছেন কার্লভাট না হওয়ার জন্য চরম সমস্যায় পড়তে  হচ্ছে । কার্লভাট না হওয়ার জন্য গর্তের মধ্যে বাইক পড়ে গিয়ে বাইক উল্টে পড়ে যাচ্ছে দুধ সমেত । অনেকের দু থেকে তিনবার এরকম ঘটনা ঘটেছে কয়েকদিনের মধ্যেই। 


বাস চালকেরা ক্ষুব্ধ। বাস চালকদের অভিযোগ কার্লভাট না হওয়ার জন্য গতি বাড়ানো যাচ্ছে না ফলে জ্বালানী তেলের খরচ বাড়ছে,গর্তে পড়ে গিয়ে ক্ষতি হচ্ছে গারীর যন্ত্রাংশের আর যাত্রীরা একটু অসাবধান থাকলেই বাসের মধ্যেই পড়ে গিয়ে চোট পাচ্ছেন। স্থানীয় টোটো চালকদের কথায় বারবার দুর্ঘটনা ঘটছে কার্লভাট না হওয়ার জন্য। 


স্থানীয় বাসিন্দাদের অভিযোগ বলা হচ্ছে কার্লভাট হবে কিন্তু হচ্ছে না , বর্ষায় খুব সমস্যা হয় এখনো সমস্যা হচ্ছে। ক্ষোভ বাড়ছে পঞ্চায়েত,পঞ্চায়েত সমিতি এবং জেলা পরিষদের উপরে। স্থানীয় বাসিন্দাদের কথায় আগের বিধায়ক এবং বর্তমান বিধায়ক গুরুত্ব দিয়ে স্থানীয় সমস্যাগুলির সমাধান করছেন না ফলে এলাকার এত বড় সমস্যা তিন বছরের বেশি সময় ধরেই চলছে ।  


চাকতেঁতুল পঞ্চায়েতের উপরে ক্ষোভ বাড়ছে ক্রমাগত। স্থানীয় বাসিন্দাদের কথায় পঞ্চায়েত গুরুত্ব দিয়ে জেলা পরিষদে সমস্যার কথা বললে সমস্যার সমাধান হতো কিন্তু পঞ্চায়েত এসব সমস্যার দিকে নজর দেয় না বলেই অভিযোগ করলেন তারা। 

আরো পড়ুন:- চুরির অভিযোগে দুই মহিলাকে গ্রেফতার করল বর্ধমান থানা পুলিশ

যদিও চাকতেঁতুল পঞ্চায়েত প্রধান অশোক ভট্টাচার্য্য বলেন রনডিহা থেকে পানাগড় পর্যন্ত কার্লভাট নির্মাণ হচ্ছে এরপরে নস্করবাঁধ থেকে কসবা হয়ে তিলডাঙা পর্যন্ত হবে ।

Post a Comment

0 Comments
* Please Don't Spam Here. All the Comments are Reviewed by Admin.

Top Post Ad

Below Post Ad