Type Here to Get Search Results !

সপ্তাহের প্রথমদিন কিছুটা ভিড় বেড়েছে বর্ধমান স্টেশনে, তবে কীভাবে পঞ্চাশ শতাংশ যাত্রী নিয়ে যাতায়াত বজায় রাখা হবে তার কোনো উত্তর নেই কারও কাছে !


নিজস্ব প্রতিনিধি,বর্ধমান :- সপ্তাহের প্রথমদিন কিছুটা  ভিড় বেড়েছে বর্ধমান স্টেশনে (Bardhaman Station)।অন্য সোমবার দিন যেমন থাকে আজ তেমনি যাত্রীরা এসেছেন। বর্ধমান থেকে বেশ কিছু ট্রেনে নিত্যযাত্রীরা যাতায়াত করেন। তারা সকলেই খুশি লোকাল ট্রেন (Local Train) চালু হওয়াতে।

রেলের তরফে মাইকিং করা হয়েছে। জি আর পি (GRP) ভিড় সামলাচ্ছে। তবে কীভাবে পঞ্চাশ শতাংশ বজায় রাখা হবে তার কোনো উত্তর কারও কাছে নেই।আজ  সপ্তাহের প্রথমদিন হওয়ায় আজ নিত্যযাত্রীরাও যাবেন। তারাও খুশি এই সিদ্ধান্তে।

এক নিত্য যাত্রী সৌরভ পান জানান আজ সপ্তাহের প্রথম দিন অন্য দিনের তুলনায় আজ ভিড় একটু বেশি। দেখে ভালো লাগছে যে সবাই আবার তাদের কাজের জীবনে ফায়ার আসছে। তবে ৫০শতাংশ যাত্রী নিয়ে ট্রেন চলার যে নির্দেশিকা দেওয়া হয়েছে তা মানে চলা কঠিন। ট্রেন এর সংখ্যা কম এর ফলে ওই নির্দেশ মণ প্রায় অসম্ভব বলে জানান। 

অন্য এক যাত্রী চন্দন দাস জানান সপ্তাহের প্রথম দিন অন্য দিনের তুলনায় ভিড় বেশি ট্রেনের সংখ্যা বাড়ালেও সবার সুবিধা হয়। তবে তিনি বলেন ট্রেনের মধ্যে দূরত্ব বিধি মান্নান হচ্ছে না বা রেলের তরফ থেকে ট্রেনের মধ্যে রেলের তরফ থেকে সেরকম নজরদারিও নেই বলে জানান তিনি। 

তবে একটি ব্যাপারে তিনিও অন্য যাত্রীদের সঙ্গে একমত পঞ্চাশ শতাংশ যাত্রী নিয়ে ট্রেন চলার যে নির্দেশিকা দেওয়া হয়েছে তা মানে চলা কঠিন।তিনি বলেন ট্রেন যা চলছে আরো বাড়ানো উচিত। তবে ট্রেন চালানোর সির্ধান্তে  সবারই সুবিধা হল বলে জানান তিনি।  

আরো পড়ুন:- পূর্ব বর্ধমানের খণ্ডঘোষে সিঁধ কেটে মিষ্টির দোকানে চুরি

তবে ট্রেনের ভিতর যে দূরত্ব বিধি মানা হচ্ছে না সে ছবিও ধরা পড়লো আমাদের ক্যামেরায়। আগের মতনই ঘেঁষাঘেসি করে চলছে যাতায়াত,দূরত্ব বিধি মানার কোনো বালাই নেই। একটা সিট বাদ দিয়ে বসার ও কোনো বালাই নেই। এবিষয়ে যাত্রীদের ও নিজেদের কিছুটা সচেতন হতে হবে। তবে একটাই প্রশ্ন সবার কীভাবে পঞ্চাশ শতাংশ যাত্রী নিয়ে যাতায়াত বজায় রাখা সম্ভব? 

Post a Comment

0 Comments
* Please Don't Spam Here. All the Comments are Reviewed by Admin.

Top Post Ad

Below Post Ad