Type Here to Get Search Results !

কুমারডিহির বি কোলিয়ারির উদ্যোগে ক্ষতিগ্রস্ত আবাসন ভাঙার কাজ শুরু হল


সোমনাথ মুখার্জি, পাণ্ডবেশ্বর  :- রবিবার পান্ডবেশ্বর বিধানসভার বাঁকোলা এরিয়ায়  ইসিএলের কুমারডিহি বি কোলিয়ারির উদ্যোগে খনি এলাকায় ক্ষতিগ্রস্ত আবাসনগুলিকে ভাঙার কাজ শুরু করা হলো। 


খনি অঞ্চল জুড়ে ইসিএলের প্রচুর পরিত্যক্ত আবাসন রয়েছে ,যেগুলিতে অবৈধভাবে দখল করে রয়েছে প্রচুর মানুষ ।আদালতের নির্দেশে ইসিএল কর্তৃপক্ষ প্রায়শই দখলমুক্ত করার জন্য ওই আবাসনগুলিতে অভিযান চালায়  । 


ইসিএলের অভিযান চলে, আবাসনগুলি খালি করা , হয় পুনরায় দেখা যায় আবাসনগুলি অবৈধ দখলদারদের অধীনে । ইসিএলের পরিত্যক্ত আবাসনগুলির জীর্ণদশা দীর্ঘদিনের ।ফলে যেকোনো সময় ঘটে যেতে পারে মর্মান্তিক দুর্ঘটনা ।আর এই দুর্ঘটনা এড়াতেই ইসিএল উদ্যোগ নিয়েছে সেই সব আবাসনগুলোতে গুঁড়িয়ে ফেলার ।যাতে আবাসন গুলিকে কেউ দখল করে ব্যবহার করতে না পারে ।


এ রকমই এক অভিযান শুরু হল রবিবার পাণ্ডবেশ্বর থানার কুমারডিহির বি কোলিয়ারিতে । পরিত্যক্ত এই আবাসনগুলি ভেঙে ফেলার পূর্বেই  অবৈধ দখলদারদের আবাসনগুলি থেকে খালি করা হয়েছে এমনটাই ইসিএল সূত্রের খবর । 



আরো পড়ুন:- বর্ধমান শহরে ফের চুরি ! সরকারি আবাসনের পর এবার বাইক চুরি, সেই দৃশ্য ধরা পড়ল সিসিটিভিতে

কোনোরকম অশান্তি এড়াতে এই অভিযানে ইসিএল আধিকারিকদের সঙ্গে ছিল ইসিএলের নিরাপত্তারক্ষী সিআইএসএফ ও পাণ্ডবেশ্বর থানার পুলিশ  এ দিনের এই অভিযানে কুমারডিহির বি কোলিয়ারির ষোল টি ক্ষতিগ্রস্ত আবাসন একেবারে গুঁড়িয়ে ফেলা হলো ।


এই অভিযানের সঙ্গে থাকা সংশ্লিষ্ট কোলিয়ারির পার্সোনাল ম্যানেজার পল্লব ব্যানার্জি জানান,'আবাসনগুলির অবস্থা খুবই সংকটজনক ছিল এবং এই আবাসনগুলিতে ইসিএলের কর্মরত একজন মাত্র ছিলেন তাঁকে ইতিমধ্যেই অন্যত্র সরানো হয়েছে ।


এছাড়াও যে সকল দখলদার ছিলেন পাণ্ডবেশ্বর থানার পুলিশ তাঁদের দখলমুক্ত করেছেন'। সঙ্কটজনক  অবস্থায় থাকা এই আবাসনগুলিতে অবৈধভাবে বাস করছিল বেশ কয়েকজন  ।যেকোনো সময় দুর্ঘটনা ঘটলে দায় ইসিএলের ওপরই পড়ত এ কারণেই এই অভিযান ।

Post a Comment

0 Comments
* Please Don't Spam Here. All the Comments are Reviewed by Admin.

Top Post Ad

Below Post Ad