Type Here to Get Search Results !

৩৮বছরে পদার্পন করলো বুদবুদের জাগ্রতি ক্লাবের কালী পুজো, এবছরের থিম 'ভক্তিতে মুক্তি'

তনুশ্রী চৌধুরী,পানাগড়:- ৩৮বছরে পদার্পন করলো বুদবুদের (Budbud) জাগ্রতি ক্লাবের কালী পুজো (Kali Pujo)। এবছরের থিম 'ভক্তিতে মুক্তি' শিল্পী সমেশ পালের চিন্তা ধারায় ফুটে উঠেছে এবারের কালী পূজার থিম 'ভক্তিতে মুক্তি।'  করোনার তৃতীয় ঢেউয়ের  মুখোমুখি যখন গোটা বিশ্ব । 

গোটা বিশ্ব দেখেছে কার্যত গত লকডাউন কিভাবে ডাক্তার থেকে পুলিশ প্রশাসন ঝাঁপিয়ে পড়েছিল তারই কিছু নিদর্শন চিত্রের মাধ্যমে এবারের কালী পুজোর (Kali Pujo 2021) থিমে ফুটিয়ে তুলছেন সমেশ পালের হাত দিয়ে  বুদবুদের জাগ্রতি ক্লাবের মণ্ডপে।এছাড়াও সাধারণ মানুষকে ভ্যাকসিন নেওয়ার জন্য আহ্বান জানানো হচ্ছে এই পূজা মণ্ডপের থিম। 

সমেশ পাল জানান ক্লাব কর্তৃপক্ষ তার উপর করোনার থিম নিয়ে পূজা মন্ডপ সাজানোর কথা বললে সেইমতো শিল্পী নিজের চিন্তা ধারায় ফেলে আসা গোটা বিশ্ব লকডাউনে ও করোনা মহামারীতে কিভাবে বিধ্বস্ত হয়েছিল সেই চিন্তা ধারা ফুটিয়ে তুলতে শিল্পী তার রং কালী তুলে নিয়ে শেষ কাজটুকু করতেই এখনো ব্যস্ত। 

মন্ডপের বাইরে থাকবে লকডাউন এর তালা, আলার সাথে বাঁধা থাকবে বেশ কয়েকটি শিকল এবং মণ্ডপের ভিতরে মায়ের মূর্তির সামনে থাকবে তালা খোলার চাবি , আর সেখানে এসে মন্ডবের দর্শনার্থীরা মায়ের কাছে প্রার্থনা করবে যাতে মহামারী দূরে সরে গিয়ে তারা আবার সকলে করোনা মুক্ত হয়ে সুস্থ স্বাভাবিক জীবনযাত্রায় ফিরতে পারে। 

আরোপড়ুন:- 'ইলেকসেন হয়েছে কোথায়, ভোটিং হয়েছে কোথায়' বলে কটাক্ষ করলেন অগ্নিমিত্রা পল

সে কারণেই শিল্পী এই থিমের নাম দিয়েছেন 'ভক্তিতে মুক্তি'।সমস্ত সরকারি বিধি মেনেই এবারের পূজো পরিচালনা করবে পূজা কমিটি বলে জানিয়েছেন তারা।

Post a Comment

0 Comments
* Please Don't Spam Here. All the Comments are Reviewed by Admin.

Top Post Ad

Below Post Ad