Type Here to Get Search Results !

আসানসোলের গির্জা মোড়ে হকার্স মার্কেট পরিদর্শন করলেন পৌরনিগমের কমিশনার


নিলেশ দাস, আসানসোলঃ- আসানসোলের গির্জা মোড়ে হকার্স মার্কেট (Asansol Hawkers Market) পরিদর্শন করলেন আসানসোল পৌরনিগমের কমিশনার নীতিন সিংঘানিয়া।মঙ্গলবার তিনি এই পরিদর্শন করেছেন।হকার্স মার্কেটের কি পরিস্থিতি, সাফ সাফ সাফাই ঠিক হচ্ছে কি না সেই বিষয়ে খোঁজ নিয়েছেন পৌরনিগমের কমিশনার নীতিন সিংঘানিয়া।

পাশাপাশি হকারদের সঙ্গে একটি বৈঠকও করেন বলে জানা গেছে। উল্লেখ্য, আসানসোল বাজারে ফুটপাত পরিষ্কার রাখতে ও শহরকে যানজট মুক্ত করতে হকারদের রাস্তা থেকে সরানোর সিদ্ধান্ত নেয় আসানসোল পৌর নিগম। 

সে মত ২০০৬ সালে  আসানসোল গির্জামোড়ে একটি হকার মার্কেট (Asansol Hawkers Market) তৌরি করা হয় পৌরসভার পক্ষ থেকে। যেখানে প্রায় ৫০০ টি দোকান তৌরি করে স্থানান্তরিত করে পুরসভা।এদিকে পৌর নিগমের কাছে অভিযোগ আছে ওই মার্কেটে এখনও বেশ কিছু  দোকান বন্ধ অবস্থায় রয়েছে ওই মার্কেটে। আর সেই অভিযোগ খতিয়ে দেখতেই এদিন এই মার্কেট ঘুরে দেখেন পুর কমিশনার নীতিন সিংঘানিয়া।

এদিন এই পরিদর্শনের পর আসানসোল পৌরনিগমের কমিশনার নীতিন সিংঘানিয়া বলেন বর্তমানে মার্কেটের কি পরিস্থিতি রয়েছে, সাফাই ঠিক হচ্ছে কি না সেই বিষয়ে খোঁজ নেওয়া হয়েছে। এমনকি এখানে যারা দোকান করেছেন তাদের কোনো অসুবিধা রয়েছে কিনা সেই বিষয়ে খোঁজ নেওয়া হয়েছে। দোকানদার দের ট্রেড লাইসেন্স আছে কি না সে বিষয়েও খোঁজ নেনে তিনি।পৌরসভার ট্যাক্স দেওয়ার নিয়ে বার্তা দেন এদিন তিনি। 

তিনি আরও বলেন স্থানীও বাসিন্দাদের দীর্ঘ দিনের দাবী যে এখানে যে বাজার টি আছে সেটা খুব ঘিঞ্জি সেই বাজার টিকেও যদি এখানে নিয়ে আসা যায় সে বিসয়টি  ও খতিয়ে দেখেন। 

অন্যদিকে দোকানদাররা বলেন উদ্যোগ টি খুব ভাল,মানুষ যদি এই বাজারে সব কিছু পায়ে যায় তা হলে আর দূরে দকানে তাদের যেতে হবে না। সবাই মিলে চেষ্টা করলে পুনরায় এই বাজার টি আবার আগের অবস্থায় ফিরে আসবে বলে মনে করছেন তারা। 

এদিকে পুর কমিশনারকে কাছে পেয়ে হকার মার্কেটের এক দোকানদার বলেন, পুরসভার পক্ষ থেকে এসেছিলেন উনি। তবে কবে থেকে দোকান করছি ,আগে কার দোকান ছিল এটা এ ধরনের বিষয়ে খোঁজ নিয়েছেন। 

প্রসঙ্গত ফুটপাত মুক্ত করতে আসানসোলের বরাকর সহ  বিভিন্ন এলাকায় ইতি মধ্যেই রাস্তা দখল মুক্ত করতে উদ্যোগী হয়েছে পুরসভা। আর এখন দেখার বিষয় আসানসোল বাজারে ফুটপাত পরিষ্কার রাখতে কতটা আর কি কি পদক্ষেপ নেয় পুরসভা।    

Post a Comment

0 Comments
* Please Don't Spam Here. All the Comments are Reviewed by Admin.

Top Post Ad

Below Post Ad