Type Here to Get Search Results !

Airtel Prepaid Recharge Tariff Hikes: এয়ারটেল প্রিপেইড রিচার্জ প্ল্যানের দাম বাড়ায় চাপে সাধারণ মানুষ


এয়ারটেলের (airtel Prepaid) গ্রাহকদের জন্য বিশাল ধাক্কা কেননা ভারতী এয়ারটেল Airtel তাদের রিচার্জ প্ল্যানের দাম বাড়ালো।কলিংয়ের পাশাপাশি ডেটা টপ-আপ প্ল্যানের মূল্য বাড়ানো হয়েছে। এক্ষেত্রে, সংস্থাটি তাদের সবথেকে সস্তার বা এন্ট্রি-লেভেল রিচার্জ প্ল্যান সহ এক ডজনের বেশি কলিং ও ডেটা প্ল্যানের মূল্যবৃদ্ধি ঘটিয়েছে। আগামী ২৬শে নভেম্বর থেকে সারা দেশের প্রতিটি সার্কেলে নতুন রেট প্রযোজ্য হবে বলে সম্প্রতি ঘোষণা করা হয়েছে।সংস্থার পক্ষ থেকে লক্ষ মাত্রা নেওয়া হয়েছে গ্রাহক প্রতি ২০০ টাকা করে গড় রেভিনিউ পৌঁছনোর প্রচেষ্টা করা হচ্ছে ৷


প্রসঙ্গত,নেটওয়ার্ক প্রদানকারী এই সংস্থার প্রিপেড ট্যারিফ প্ল্যানের দাম প্রায় ২০-২৫% বাড়ানো হয়েছে। যারপর গ্রাহকদের ৭৯ টাকার এয়ারটেল বেস প্ল্যানের রিচার্জ করতে খরচ হবে ৯৯ টাকা (aitel also hiked base plans) ৷ এয়ারটেল মোট ১৩টি কলিং প্ল্যান এবং ৩টি ডেটা টপ-আপ প্ল্যানের মূল্যবৃদ্ধি ঘটিয়েছে। আনলিমিটেড প্যাকের দাম দাম বৃদ্ধি বেশিরভাগ ক্ষেত্রেই প্রায় ২০ শতাংশ বৃদ্ধি হয়েছে ৷


এন্ট্রি-লেভেল প্রিপেড প্ল্যানের দাম ছিল ৭৯ টাকা। যার দাম বাড়িয়ে এখন ৯৯ টাকা করে দেওয়া হয়েছে। এই প্ল্যানের বৈধতা ২৮ দিনের। ৯৯ মিনিটের টকটাইম সঙ্গে ২০০ এমবি ডাটা বিনামূল্যে (Free 200 MB Data ) প্রতি সেকেন্ড ১ পয়াসা করে চার্জ করা হচ্ছে ৷


এয়ারটেলের ২৮ দিনের ১৪৯ টাকার রিচার্জ প্ল্যানটির দাম পরিবর্তিত হয়ে ১৭৯ টাকা হয়ে গেছে। এই প্ল্যানের অধীনে ২জিবি ডেটা এবং আনলিমিটেড ভয়েস কলিংয়ের সুবিধা পাওয়া যাবে। এই প্ল্যানের অন্তর্গত প্রতিদিন ১০০ টি এসএমএস বিনামূল্যে (100 SMS free per day)


২১৯ টাকার এই প্ল্যানের দাম বৃদ্ধি হয়ে ২৬৫ টাকা হয়েছে ৷ এই প্ল্যানে গ্রাহকদের আনলিমিটেড কলিং এর সুবিধার সঙ্গে সঙ্গে প্রতিদিন ১০০ করে এসএমএস বিনামূল্যে ও ১ জিবি করে ডেটা পাবেন ৷ এবং ২৮ দিনের বৈধতা অফার করা হবে।


২৪৯ টাকার পরিবর্তে তে বেড়ে হয়েছে ২৯৯ টাকা ৷ ৩৭৯ টাকার রিচার্জের প্লানের  দাম এখন ৪৫৫ টাকা হয়েছে৷এয়ারটেলের ৫৯৮ টাকার প্ল্যানের দাম বাড়িয়ে ৭১৯ টাকা করে দেওয়া হয়েছে। ৮৪ দিনের মেয়াদ যুক্ত এই প্ল্যানে রোজ ১.৫ জিবি ডেটা দেওয়া হবে।


,৪৯৮ টাকার রিচার্জ প্ল্যানের দামে প্রায় ৫০১ টাকার  বেড়ে হয়েছে ২,৯৯৯ টাকা। এতে, দৈনিক ১০০টি এসএমএস, আনলিমিটেড কলিং এবং রোজ ২ জিবি ডেটা পাওয়া যাবে।


কলিং প্যাকের পাশাপাশি ডেটা টপ-আপ প্ল্যানের দামও বাড়িয়েছে এই টেলিকম সংস্থাটি। এখনো পর্যন্ত, সর্বনিম্ন ডেটা টপ-আপ প্ল্যানের দাম ছিল ৪৮ টাকা। যার দাম বাড়িয়ে ৫৮ টাকা করে দেওয়া হয়েছে। এর বৈধতা সীমাহীন এবং সর্বোচ্চ ৩ জিবি ডেটা অফার করা হবে।


একইভাবে,৯৮ টাকা প্ল্যানের দাম বাড়িয়ে ১১৮ টাকা করে দেওয়া হবে এবং ২৫১ টাকা দামের প্ল্যানকে কিনতে হবে ৩০১ টাকা খরচ করতে হবে।

Post a Comment

0 Comments
* Please Don't Spam Here. All the Comments are Reviewed by Admin.

Top Post Ad

Below Post Ad