Type Here to Get Search Results !

ডকুমেন্ট ভেরিফাই না করলে ব্যবহার করা যাবে না WhatsApp Pay

 


ওয়েবডেস্ক:- Facebook-এর মালিকানাধীন মেসেজিং অ্যাপ্লিকেশন WhatsApp শীঘ্রই হোয়াটস্যাপ পে  তে  অর্থপ্রদান করার জন্য ব্যবহারকারীদের তাদের পরিচয় যাচাই করতে বলতে পারে। সর্বশেষ হোয়াটসঅ্যাপ বিটা রিলিজ অনুসারে, হোয়াটসঅ্যাপে পেমেন্ট ব্যবহারকারীদের ফীচার টি ব্যবহার চালিয়ে যেতে আইডেন্টিটি ভেরিফিকেশন প্রক্রিয়ার মধ্যে দিতে যেতে হবে।

বর্তমানে, আপনি যখন WhatsApp Pay ব্যবহার  করেন, তখন পরিষেবাটি শুধুমাত্র UPI-ভিত্তিক লেনদেন সক্ষম করতে আপনার ব্যাঙ্ক অ্যাকাউন্টের সাথে লিঙ্ক করা ফোন নম্বর যাচাই করে। বর্তমানে, পরিষেবাটির অর্থ প্রদানের জন্য ব্যবহারকারীদের কোনো পরিচয় যাচাইকরণ নথি জমা দেওয়ার প্রয়োজন হয় না । যাইহোক, এটি শীঘ্রই পরিবর্তন হতে পারে।

হোয়াটসঅ্যাপ v2.21.22.6 বিটাতে একটি নতুন ফিচার ধরা পড়েছে।যেখানে এই পেমেন্ট পরিষেবা ব্যবহার করার জন্য ইউজারের পরিচয়পত্র জমা দেওয়া আবশ্যক করে দিয়েছে মেসেজিং অ্যাপটি। যদিও সংস্থার তরফ থেকে এই নয়া ফিচার সম্পর্কে এখনো কিছু আনুষ্ঠানিক ভাবে জানানো হয়নি।

আরোপড়ুন:-পূর্ব বর্ধমান জেলায় কালাজ্বরের পরিস্থিতি খতিয়ে দেখতে বৈঠকে করল জেলা প্রশাসন

UPI-ভিত্তিক অ্যাপ, যেমন Google Pay, PhonePe, এমনকি WhatsApp Pay-এর জন্য ব্যবহারকারীদের অর্থ স্থানান্তর বা গ্রহণ করার জন্য কোনও নথি জমা দেওয়ার প্রয়োজন হয় না।এক্ষেত্রে, হোয়াটসঅ্যাপ হঠাৎ এরূপ শর্তসাপেক্ষ পদক্ষেপ কেন নিলো? এই প্রশ্ন জেগেছে অনেকের মনে। এক রিপোর্টে বলা হয়েছে, হোয়াটসঅ্যাপের এই পদক্ষেপ হয়তো শুধুমাত্র বিজনেস অ্যাকাউন্ট ইউজারদের মধ্যেই সীমাবদ্ধ থাকবে।

Post a Comment

0 Comments
* Please Don't Spam Here. All the Comments are Reviewed by Admin.

Top Post Ad

Below Post Ad