Type Here to Get Search Results !

ভালোবাসার মানুষকে বিয়ে করে রাজকীয় মর্যাদা হারালেন জাপানের রাজকুমারী মাকো

ওয়েবডেস্ক:- অবশেষে ভালোবাসার মানুষকেই জীবনসঙ্গী করলেন জাপানের রাজকুমারী মাকো। মাকো বিয়ে করলেন কলেজজীবনের ভালোবাসার মানুষ কেই কোমুরোকে। জাপানের রাজতন্ত্রের নিয়মানুযায়ী এ কারণে তাকে রাজকীয় মর্যাদা ত্যাগ করতে হলো। জাপানি রাজপরিবারের তিনিই একমাত্র সদস্য, যিনি পদপদবি-অর্থ ত্যাগসহ পুরোপুরি রাজকীয় সম্পর্ক ছিন্ন করলেন।

জাপানে রাজকীয় বিয়ের ক্ষেত্রে যেসব আনুষ্ঠানিকতা অনুসরণ করা হয়, সেগুলোও পরিহার করেছেন মাকো।জাপানের আইন অনুসারে রাজপরিবারের কোনো নারী সদস্য যদি বাইরের কোনো সাধারণ পুরুষকে বিয়ে করেন, তবে তিনি রাজকীয় মর্যাদা হারান। তবে পুরুষ সদস্যের ক্ষেত্রে এ নিয়ম প্রযোজ্য নয়।

কলেজ জীবনের বন্ধু মাকো ও কোমুরো উভয়ের বয়স বর্তমানে ৩০। চার বছর আগে তারা বাগদানের ঘোষণা করেন । এর পর ২০১৮ সালে উচ্চশিক্ষার জন্য কোমুরো জাপান ছেড়ে নিউইয়র্কে যান। গত সেপ্টেম্বরে তিনি দেশে ফিরেন। এর পর তারা বিয়ে করার সিদ্ধান্ত নেন।  মঙ্গলবার তারা বিয়ে সম্পন্ন করেন।বিয়ের পর মাকো ও কোমুরো দম্পতি যুক্তরাষ্ট্রে চলে যাবেন বলে জানা গেছে। কোমুরো একজন আইনজীবী। তিনি আইনজীবী হিসেবে যুক্তরাষ্ট্রে কাজ করেন।

আরোপড়ুন:- ডকুমেন্ট ভেরিফাই না করলে ব্যবহার করা যাবে না WhatsApp Pay 

মাকোর নিজের সিদ্ধান্তে অটল থেকে প্রেমিককে বিয়ে করে রাজপদবি হারালেন।  রাজপরিবারের ঐতিহ্য অনুযায়ী, রাজপদবি হারানোয় ১৩ লাখ মার্কিন ডলার পাওয়ার কথা মাকোর। কিন্তু তিনি এই পারিবারিক অর্থ নিতে অস্বীকার করেন । 

Post a Comment

0 Comments
* Please Don't Spam Here. All the Comments are Reviewed by Admin.

Top Post Ad

Below Post Ad