Type Here to Get Search Results !

কেন্দ্র সরকারের বিরুদ্ধে আর্থিক বঞ্চনার অভিযোগ তুললেন রাজ্যের মন্ত্রী শশী পাঁজা


নিজস্ব প্রতিনিধি:- কেন্দ্রীয় সরকারের বিরুদ্ধে আর্থিক বঞ্চনার অভিযোগ তুললেন রাজ্যের নারী,শিশু ও সমাজকল্যাণ দপ্তরের মন্ত্রী শশী পাঁজা। তিনি বলেন সংবিধানে ভারতবর্ষকে ইউনিয়ন অফ স্টেট বলে কিন্তু কেন্দ্রের বিজেপি সরকার তা মানে না। 'আই সি ডি এস প্রকল্প' কেন্দ্র এবং রাজ্য সরকার একসাথে চালায়। 

প্রকল্পের শুরুতে কেন্দ্রীয় সরকার যার ৯০ শতাংশ বহন করত বাকিটা রাজ্য সরকার বহন করত । পরে তা কমে কেন্দ্রের পক্ষে ৭৫ শতাংশ, ক্রমশ কমে তা ৫০ শতাংশ এবং বর্তমানে ৪০শতাংশ কেন্দ্রীয় সরকার এবং ৬০ শতাংশ রাজ্য সরকার বহন করে। 

বর্তমানে এই প্রকল্প নিয়ে কেন্দ্রীয় সরকারের বিরুদ্ধে বঞ্চনার অভিযোগ তোলেন তিনি।  তিনি আরও বলেন, বিজেপি ভেবেছিল রাজ্যে ক্ষমতায় আসবে। কিন্তু ভোটে হেরে গিয়ে ওরা রাজ্যকে বিভিন্ন ভাবে বঞ্চিত করছে। কেন্দ্রীয় সরকারের প্রসন অভিযান ফলো না করলে আই সি ডি এসের চাল বন্ধ করে দেওয়ার হুমকি দেওয়া হয়েছে বলেও অভিযোগ তোলেন মন্ত্রী। 

পাশাপাশি শিশুদের জ্বর নিয়ে অযথা আতঙ্কিত না হয়ে ডাক্তারের কাছে দ্রুত নিয়ে যাওয়ার পরামর্শ দেন তিনি। প্রয়োজনে হাসপাতালে নিয়ে যান, সেখানে সব ধরনের পরিকাঠামো আছে বলে জানান মন্ত্রী। বুধবার পশ্চিমবঙ্গ রাজ্য সরকারি কর্মচারী ফেডারেশনের সমাজকল্যাণ ইউনিটের উদ্যোগে বর্ধমানের সংস্কৃতি লোকমঞ্চে  বিজয়া সম্মিলনী অনুষ্ঠানে যোগ দিতে এসে এই অভিযোগ করেন মন্ত্রী। 

আরো পড়ুন:- সংকটের সময় হাসপাতালে ভ্যাকসিন সিরিঞ্জ দিয়ে পাশে দাঁড়ালো একটি বেসরকারি  শিল্প প্রতিষ্ঠান

এদিনের অনুষ্ঠানে উপস্থিত ছিলেন রাজ্যের আর এক মন্ত্রী স্বপন দেবনাথ,  বর্ধমান জেলা পরিষদের সভাধিপতি শম্পা ধাড়া,  সহ সভাধিপতি দেবু টুডু ।

Post a Comment

0 Comments
* Please Don't Spam Here. All the Comments are Reviewed by Admin.

Top Post Ad

Below Post Ad