Type Here to Get Search Results !

ইতিহাস তৈরি করে টিকাকরণে একশো কোটির মাইলফলক ছুঁল ভারত


ওয়েবডেস্ক:-বৃহস্পতিবার টিকাকরণে ইতিহাস তৈরি করল ভারত। মাত্র ন মাসের মধ্যে পূর্ণ করল ১০০ কোটি টিকাকরণের লক্ষ্যমাত্রা । বিশ্বের দ্বিতীয় দেশ হিসেবে টিকাকরণে একশো কোটির লক্ষ্যমাত্রা বৃহস্পতিবার ছুঁয়ে ফেলল দেশ। এর আগে গত জুনে এই মাইলফলক পেরিয়েছে চিন।লক্ষ্যমাত্রা পূরণে দেশবাসী সাহায্যের হাত বাড়িয়ে দেওয়ায় উচ্ছ্বসিত প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। 

নিজের টুইটার হ্যান্ডলে তিনি লেখেন, ‘ ভারতের বুকে তৈরি হল এক ইতিহাস। দেশ পূরণ করল টিকাকরণের লক্ষ্য়মাত্রা।  চিকিৎসক, স্বাস্থ্যকর্মী এবং স্বাস্থ্য পরিষেবার সঙ্গে যুক্ত সকলকে ধন্যবাদ’। 

টিকাকরণের মাত্রা পূরণ উপলক্ষ্যে দিল্লির রাম মনোহর লোহিয়া হাসপাতালে এক বিশেষ অনুষ্ঠানের আয়োজন করা হয়।  প্রধান অতিথি হিসাবে ছিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। ইতিহাসের সাক্ষী থাকতে টিকাকরণ প্রক্রিয়ার তদারকিতে দিল্লির রামমোহন লোহিয়া হাসপাতালে পৌঁছন প্রধানমন্ত্রী। 

উল্লেখ  চলতি বছর ১৬ জানুয়ারি দেশে শুরু হয় করোনা টিকাকরণ। কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রকের তথ্য বলছে, ৬ অগস্টের মধ্যে ৫০ কোটি টিকাকরণ হয়েছিল দেশে। ১০০ কোটি টিকাকরণের জন্য লেগেছে আরও ৭৬ দিন।কোউইন পোর্টালের তথ্য অনুযায়ী, এখনও পর্যন্ত ৭৫ শতাংশ পূর্ণবয়স্ক ব্যক্তি প্রথম টিকা পেয়েছেন। 

আরো পড়ুন:- মুম্বাইয়ের আর্থার রোড জেলে গিয়ে ছেলের সঙ্গে দেখা করলেন শাহরুখ 

৩১ শতাংশ পেয়েছেন দু’টি টিকাই। লক্ষ্যপূরণের জন্য প্রয়োজন ছিল ৩০ লক্ষ মানুষের টিকা। এদিন সেই বৃত্ত সম্পূর্ণ হল। টিকাকরণের নিরিখে দেশের মধ্যে শীর্ষে রয়েছে উত্তরপ্রদেশ।দ্বিতীয় স্থানে রয়েছে মহারাষ্ট্র। তৃতীয় স্থানে পশ্চিমবঙ্গ। 

Tags

Post a Comment

0 Comments
* Please Don't Spam Here. All the Comments are Reviewed by Admin.

Top Post Ad

Below Post Ad