Type Here to Get Search Results !

রঞ্জিত সিং হত্যা মামলায় দোষী সাব্যস্ত ডেরা প্রধান গুরমিত রাম রহিম


ওয়েবডেস্ক:- হরিয়ানার পাঁচকুলার বিশেষ সিবিআই আদালত শুক্রবার ডেরা সাচ্চা সৌদার প্রধান গুরমিত রাম রহিম এবং আরো চারজনকে প্রাক্তন ডেরা ম্যানেজার রঞ্জিত সিং কে হত্যার অভিযোগে আইপিসির ৩০২ ধারার অধীনে দোষী সাব্যস্ত করেছে। আদালত ১২ অক্টোবর সাজা ঘোষণা করবে।

ডেরার একজন মহিলা শিষ্যকে ধর্ষণের অভিযোগ ওঠার পর ডেরা ম্যানেজার রঞ্জিত সিংয়ের সঙ্গে ডেরা প্রধান গুরমিত রাম রহিমের মতবিরোধ বেড়ে যায়। এর পর, ২০০২ সালের ১০ জুলাই, রঞ্জিত সিং কুরুক্ষেত্র জেলার খানপুর কলিয়ান গ্রামে তার ক্ষেতের কাছে গুলি করে খুন করা হয় তাকে।

গুরমিত রাম রহিম বর্তমানে রোহতক জেলার সুনারিয়া জেলে বন্দি। ২৫ আগস্ট, ২০১৭ -এ, পাঁচকুলার একটি বিশেষ সিবিআই আদালত তাকে দুজন মহিলা শিষ্য কে ধর্ষণের জন্য দোষী সাব্যস্ত করেছিল এবং তাকে ২০ বছরের কারাদণ্ড দিয়েছে। ২০১৯ সালের ১৭ জানুয়ারি একই সিবিআই আদালতে  তাকে এক সাংবাদিক রাম চন্দ্র ছত্রপতির হত্যা মামলায় দোষী সাব্যস্ত করা হয়েছিল। 

২০১৭সালে রাম রহিমকে দোষী সাব্যস্ত করার পর, পাঁচকুলায় ব্যাপক হিংসা হয়েছিল, যেখানে ৩০ জনেরও বেশি লোক মারা গিয়েছিল। তাঁর অনুগামীরা পাঁচকুলা, চণ্ডীগড়, সিরসাসহ অনেক জায়গায় ব্যাপক ভাঙচুর ও অগ্নিসংযোগ করেছিলেন। এরপর রাহ রহিম এবং তার দত্তক কন্যা হানিপ্রীত সহ অনেক ডেরা সমর্থকদের বিরুদ্ধে রাষ্ট্রদ্রোহের মামলা দায়ের করা হয়।

Tags

Post a Comment

0 Comments
* Please Don't Spam Here. All the Comments are Reviewed by Admin.

Top Post Ad

Below Post Ad