Type Here to Get Search Results !

নতুন দল গঠন করে বিজেপির সঙ্গেই আসন সমঝোতা করবেন ক্যাপটেন অমরিন্দর সিং

ওয়েবডেস্ক:-পাঞ্জাবের প্রাক্তন মুখ্যমন্ত্রী অমরিন্দর সিং ঘোষণা করেছেন যে তিনি আগামী বছর রাজ্যে নির্বাচনের আগে পাঞ্জাবে একটি নতুন রাজনৈতিক দল গঠন করবেন। বুধবার এক সংবাদ সম্মেলনে তিনি বলেন, ‘আমাদের সঙ্গে অনেক নেতা আছেন, দল ঘোষণা হলেই জানা যাবে কে আমাদের সঙ্গে আছেন। তিনি বলেছিলেন যে নতুন দল পাঞ্জাবের ১১৭ টি বিধানসভা আসনে প্রতিদ্বন্দ্বিতা করবে। তবে, এখনও সেই দলের নাম চূড়ান্ত হয়নি।

ক্যাপটেন অমরিন্দর সিং সাফ জানিয়েছেন যে, আগামী বিধানসভা ভোটে তাঁর দল বিজেপির সঙ্গে আসন সমঝোতা করবে।গত সাড়ে চার  বছর ধরে পাঞ্জাবের মুখ্যমন্ত্রী হিসাবে তাঁর কৃতিত্বের তালিকা করে একটি ইশতেহার পেশ করেছেন। তিনি দাবি করেছেন যে ২০১৭ সালের বিধানসভা নির্বাচনের  প্রচারের সময় তিনি যা প্রতিশ্রুতি দিয়েছিলেন তার ৯২ শতাংশ শেষ করেছেন।ব্যাট সম্পর্কিত ১০টি কাজ তিনি করতে পারেননি বলে জানিয়েছেন। 

তাঁর অপসারণের পরই কংগ্রেসে ক্যাপটেনের বিরোধী বলে পরিচিত এক মন্ত্রী দাবি করেছিলেন যে, মুখ্যমন্ত্রী হিসাবে কাজ করেননি অমরিন্দর সিং। ওই মন্ত্রীর নাম মুখে উচ্চরণ করতে রাজি হননি প্রাক্তন মুখ্যমন্ত্রী, বলেছেন, ‘এসব অভিযোগ ভিত্তিহীন।’

আরোপড়ুন:-তুরস্কের কাছ থেকে কেনা অত্যাধুনিক ড্রোন প্রথমবারের মতো ব্যবহার করল ইউক্রেন

মুখ্যমন্ত্রীর পদ থেকে অপসারিত হয়েই কংগ্রেস ছেড়েছিলেন। দিল্লি গিয়ে দেখা করেছিলেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহর সঙ্গে। ক্ষোভ উগরে দিয়েছিলেন পুরনো দলের বিরুদ্ধে। জল্পনা তৈরি হয়েছিল ক্যাপটেন অমরিন্দরের বিজেপিতে যোগদানের। অবশ্য পরে ক্যাপটেন জানান যে তিনি দেরুয়া দলে যাচ্ছেন না। কিন্তু, নতুন দল গড়বেন। নবগঠিত দলের ভবিষ্যৎ কোন পথে? বুধবার সাংবাদিক বৈঠকে তারই জবাব দিলেন পাঞ্জাবের প্রাক্তন মুখ্যমন্ত্রী।

Post a Comment

0 Comments
* Please Don't Spam Here. All the Comments are Reviewed by Admin.

Top Post Ad

Below Post Ad