Type Here to Get Search Results !

বীরভূমের বন্যা কবলিত এলাকার মানুষের পাশে দাঁড়ালো বীরভূম জেলা পুলিশ


শুভময় পাত্র,বীরভূম:-বীরভূমে অজয় নদের বাঁধ ভেঙে বন্যা পরিস্থিতি সৃষ্টি হয়েছে নানুর ব্লকের থুপসরা অঞ্চলের সুন্দরপুর, টিকুরে, সিধাই, বাসাপাড়া সহ অসংখ্য গ্রাম আজ ভীষণভাবে ক্ষতিগ্রস্ত। গ্রামের প্রচুর মাটির বাড়ি একেবারে ধুলিস্যাৎ হয়ে গিয়েছে এই বন্যার কবলে। যে জায়গায় বাড়ি ছিল সেই জায়গা আজ পুকুরে পরিণত হয়েছে। 

কোথায় কার বাড়ি ছিল, তা খুঁজে পাচ্ছে না অনেকেই। গৃহ পালিত পশু বন্যার জলে কোথায় ভেসে গেছে তার কোন হদিস নেই। চারিদিকে শুধু নিস্তব্ধতা আর কান্নার সুর ভেসে আসছে। একরকম শ্মশানে পরিণত হয়েছে বেশকিছু গ্রাম। বানভাসিদের জন্য সরকারিভাবে ও শাসক দলের পক্ষ থেকে বেশ কিছু ত্রিপল ও শুকনো খাবারের ব্যবস্থা করা হয়েছে। 

বর্তমানে অজয়ের বাঁধে গ্রামবাসীরা অসহায় অবস্থায় খোলা আকাশের নিচে ত্রিপল খাটিয়ে আশ্রয় নিয়েছে। সরকারিভাবে হিসেব-নিকেশ করা হচ্ছে কি কি ক্ষতি হয়েছে। প্রায় ১৫০টির মত বাড়ি সম্পূর্ণভাবে ক্ষতিগ্রস্ত হয়েছে এই বন্যায়।

বন্যা কবলিত গ্রামগুলির মানুষের পাশে দাঁড়াতে এদিন বীরভূম জেলা পুলিশ তথা নানুর থানার উদ্যোগে ক্ষতিগ্রস্থ সুন্দরপুর গ্রামে ১৫০ টি পরিবারের হাতে তুলে দেওয়া হল ত্রাণ সামগ্রী। নানুর থানার ওসি নীলোৎপল মিশ্র গাড়ি ভর্তি ত্রাণ নিয়ে পৌছে জান বন্যা কবলিত এলাকা নানুরের সুন্দরপুর গ্রামে। 

দুর্গত গ্রামবাসীদের হাতে তুলে দেওয়া হয় মুড়ি, গুড়, বাচ্চাদের জন্য দুধ, এছাড়াও বিভিন্ন ধরনের শুকনো খাবার। এছাড়াও মহিলা,পুরুষ ও বাচ্চাদের জন্য নতুন বস্ত্র বিতরণ করা হয় বীরভূম পুলিশের নানুর থানার পক্ষ থেকে।

Post a Comment

0 Comments
* Please Don't Spam Here. All the Comments are Reviewed by Admin.

Top Post Ad

Below Post Ad