Type Here to Get Search Results !

সৌদি বিমানবন্দরে ড্রোন হামলায় তিন বাংলাদেশি সহ আহত ১০


ওয়েব ডেস্ক:-সৌদি আরবের দক্ষিণাঞ্চলের জিজান প্রদেশের কিং আবদুল্লাহ বিমানবন্দরে শুক্রবার দুটি ড্রোন হামলায় তিন বাংলাদেশি আহত হয়েছেন। এছাড়াও সৌদি আরবের ৬ নাগরিক ও সুদানের এক শ্রমিক আহত হওয়ার খবর পাওয়া গেছে। সৌদি জোট বাহিনীর মুখপাত্র আরব নিউজ এ খবর জানিয়েছে। গতকালের হামলায় বিমানবন্দরের সম্মুখভাগের কয়েকটি জানালা ক্ষতিগ্রস্ত হয় বলে জানিয়েছেন ওই মুখপাত্র।আহত ১০ জনের মধ্যে ৩ বাংলাদেশি ছাড়াও ৬ সৌদি ও সুদানের ১ নাগরিক রয়েছেন। 

২০১৫ সাল থেকে ইয়েমেনে সরকার ও ইরানসমর্থিত হুতি বিদ্রোহীদের মধ্যে লড়াই চলে আসছে। সে সময় রাজধানী সানা আক্রমণ করে মানসুর হাদির সরকারকে ক্ষমতাচ্যুত করে হুতি বিদ্রোহীরা। পরে ২০১৫ সালের মার্চে হাদি সরকারকে পুনরায় ক্ষমতায় আনতে দেশটিতে সামরিক হস্তক্ষেপ করে সৌদির নেতৃত্বাধীন সামরিক জোট।

এসবের জের ধরে সৌদি আরবে এর আগেও দফায় দফায় ড্রোন ও ক্ষেপণাস্ত্র হামলা চালিয়েছে হুতি বিদ্রোহীরা। তবে গতকালের হামলার পর তাদের পক্ষ থেকে এখন পর্যন্ত দায় স্বীকার করা হয়নি। শনিবার ভোরেও বিস্ফোরক বোঝাই একটি ড্রোন উড়ে এসে ছিল তবে সেটিকে ধ্বংস করে দেয় সৌদি বিমান প্রতিরক্ষা বাহিনী। তবে এ ব্যাপারে বিস্তারিত কোনো তথ্য দেয়নি তারা। কিং আবদুল্লাহ বিমানবন্দরে বিমান পরিষেবা স্বাভাবিক আছে বলে জানা গেছে। 

Post a Comment

0 Comments
* Please Don't Spam Here. All the Comments are Reviewed by Admin.

Top Post Ad

Below Post Ad