Type Here to Get Search Results !

পূর্ব বর্ধমানের রায়নায় জলমগ্ন ও ক্ষতিগ্রস্ত এলাকা পরিদর্শন করলেন মন্ত্রী স্বপন দেবনাথ এবং সিদ্দিকুল্লা চৌধুরী


নিজস্ব প্রতিনিধি:- জলমগ্ন ও ক্ষতিগ্রস্ত এলাকা পরিদর্শন করলেন মন্ত্রী স্বপন দেবনাথ এবং সিদ্দিকুল্লা চৌধুরী।অতি বর্ষণের ফলে রাজ্যসহ পূর্ব বর্ধমানের বেশ কয়েকটি  এলাকা ক্ষতিগ্রস্ত হয়েছে। কোথাও বসতবাড়ি তো কোথাও সেতু আবার কোথাও চাষযোগ্য ও জমি জলের তলায় । রাজ্যের বিভিন্ন এলাকায় পরিদর্শনে যাচ্ছেন মুখ্যমন্ত্রী সহ অন্যান্য নেতা নেত্রীরা। 

পূর্ব বর্ধমান জেলার রায়না ২ নম্বর ব্লকের একলক্ষী বাজার সংলগ্ন অলি বাজার এলাকায় দেব খালের ক্ষতিগ্রস্ত এলাকা বৃহস্পতিবার পরিদর্শনে যান মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী স্বপন দেবনাথ এবং গ্রন্থাগারিক মন্ত্রী সিদ্দিকুল্লা চৌধুরী। সঙ্গে ছিলেন পূর্ব বর্ধমান জেলা পরিষদের সভাধিপতি শম্পা ধাড়া ,বিডিও অনিশা যশ,জেলা পরিষদের বিভিন্ন দপ্তরের কর্মাধ্যক্ষ ও সদস্যরা।

বিডিও বলেন, রায়না ২ নম্বর ব্লকে ৫ হাজার কৃষকের চাষযোগ্য জমির ক্ষতি হয়েছে অতিবৃষ্টির ফলে। ২ হাজার হেক্টর কৃষি জমিতে জল দাঁড়িয়ে আছে। ৭০ টনের কাছাকাছি পুকুরের মাছ ভেসে চলে গেছে, অর্থাৎ মৎস্যচাষীরা ক্ষতিগ্রস্ত হয়েছেন। ৩৫ হেক্টর পুকুরের জল ওভার ফ্লো হয়ে গেছে। রায়না ২ ব্লকের মধ্যে তিনটি গ্রাম পঞ্চায়েতের বসতবাড়ি অতিবৃষ্টির ফলে ক্ষতিগ্রস্ত হয়েছে। আরুই গ্রাম পঞ্চায়েত ও উচালন গ্রাম পঞ্চায়েতের  কিছুটা অংশ ক্ষতিগ্রস্ত হয়েছে। এখনো পর্যন্ত গোটা ব্লকে ১১টি বসত বাড়ি ক্ষতিগ্রস্ত হয়েছে। 

বড়বৈনান গ্রাম পঞ্চায়েতের অন্তর্গত বাতাসপুর এলাকায় একটি রাস্তা ও ব্যাপক ক্ষতিগ্রস্ত হয়েছে। এছাড়াও আরো অন্যান্য বেশকিছু রাস্তা ক্ষতিগ্রস্ত হয়েছে। উচালন গ্রাম পঞ্চায়েত অন্তর্গত একলক্ষী বাজার সংলগ্ন যে দেব খালটি রয়েছে অতিবৃষ্টির ফলে প্রচুর পরিমাণে জল নিকাশি হওয়ায় বাঁধে ধস নেমেছে। ফলস্বরূপ একটি শ্মশান চুল্লি পুরোপুরিভাবে দেব খালে ভেসে গেছে।একটি কাঠের ব্রিজ সেটাও সম্পূর্ণ ভাবে ভেঙে দেব খালে তলিয়ে গেছে। বর্ধমান এবং বাঁকুড়ার সংযোগকারী একটি পাকা ব্রিজ আছে সেই ব্রিজের ও আংশিক ক্ষতি হয়েছে।  

আরো পড়ুন :-

উচালন গ্রাম পঞ্চায়েতের একলক্ষ্মী বাজার সংলগ্ন অলি বাজার এলাকায় দেবখাল পরিদর্শনে যান দুই মন্ত্রী। মন্ত্রী স্বপন দেবনাথ বলেন এলাকা পরিদর্শন করা হল। রায়না বিধানসভার বিধায়ককে ওই শ্মশানের চুল্লি করে দেওয়ার ব্যবস্থা করে দিতে বলা হয়েছে বিধায়কের তহবিল থেকে।

Post a Comment

0 Comments
* Please Don't Spam Here. All the Comments are Reviewed by Admin.

Top Post Ad

Below Post Ad