Type Here to Get Search Results !

আসানসোলেও পালিত হল কন্যাশ্রী দিবস


নীলেশ দাস,আসানসোল:- প্রতিবছর ১৪ ই আগস্ট দিনটি সাড়ম্বরে সারা রাজ্য জুড়ে পালিত হয় কন্যাশ্রী দিবস রূপে। কিন্তু করোনা অতিমারীরী জেরে এই বছর সেই ভাবে কোথাও পালিত হয়নি কন্যাশ্রী দিবস। তবুও শনিবার কন্যাশ্রী দিবস উপলক্ষে পশ্চিম বর্ধমান জেলার আসানসোল দুর্গাপুর ডেভল্পমেন্ট অথোরিটি সভাগৃহে সামাজিক দূরত্ব বজায় রেখে সাড়ম্বরে পালিত হল কন্যাশ্রী দিবসের এক অনুষ্ঠান। আর এদিনের এই অনুষ্ঠানে উপস্থিত ছিলেন পশ্চিম বর্ধমানের জেলা শাসক বিভূ গোয়েল। এদিন এই অনুষ্ঠান থেকে জেলা শাসকের পক্ষ থেকে কন্যাশ্রী প্রচারের জন্য একটি সুসজ্জিত ট্যাবলোর সূচনা করা হয়। এদিন সবুজ পতাকা নাড়িয়ে সেই সুসজ্জিত ট্যাবলোকে কন্যাশ্রী দিবস উপলক্ষে বিশেষ প্রচারের উদ্দেশ্যে পাঠানো হয়।

তাছাড়া কন্যাশ্রী দিবস উপলক্ষে পশ্চিম বর্ধমান জেলার বিভিন্ন প্রান্তে বিভিন্ন বিষয়ে কৃতি কন্যাশ্রী রাজ্য তথা জেলায় লেখাপড়া তে ভালো ফল করার জন্য দীপ্তি পাল কে সম্মানিত করা হয় জেলা প্রশাসনের পক্ষ থেকে। এদিকে কন্যাশ্রী বিষয়ে ভালো কাজ করার জন্য এদিন জেলা প্রশাসনের পক্ষ থেকে জেলার বেশ কয়েকটি স্কুল ও কলেজকে সম্মানিত করা হয়।

পাশাপাশি এদিন জেলাশাসক বিভু গোয়েল সাংবাদিকদের  জানান ‘‌কন্যাশ্রী' হলো রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জির স্বপ্নের প্রকল্প। এই প্রকল্প ইতিমধ্যে বিশ্বের দরবারে প্রশংসিত হয়েছে।’‌ রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জি প্রথমবার সরকারে এসে স্কুল,কলেজে পাঠরত মেয়েদের জন্য বিশেষ আর্থিক সহায়তার প্রকল্প ঘোষণা করেছিলেন। সরকারের পক্ষ থেকে যে প্রকল্পের নাম দেওয়া হয় কন্যাশ্রী প্রকল্প। 

প্রসঙ্গত ২০১৯ সালে ইউনেস্কোর কাছে বিশেষ স্বীকৃতি পায় বাংলার এই প্রকল্প। আর তিনি ছাড়াও এদিনের এই অনুষ্ঠানে  উপস্থিত ছিলেন এ ডি এম (জেনারেল) অভিজিৎ সাভালে,এডিএম প্রশান্ত রাজ শুক্লা,এডিএম সঞ্জয় পাল,এডিএম সন্দীপ টুডু,জেলা দায়িত্ব প্রাপ্ত নোডাল অফিসার মহাশ্বেতা বিশ্বাস সহ আরো অনেকেই।

Post a Comment

0 Comments
* Please Don't Spam Here. All the Comments are Reviewed by Admin.

Top Post Ad

Below Post Ad