Type Here to Get Search Results !

কালো পতাকা নিয়ে আসানসোল পৌরনিগমের গেটে বিক্ষোভ কংগ্রেসের

নিলেশ দাস, আসানসোল :-গত ৩রা জুলাই নিয়ামাতপুরের দিশা জনকল্যাণ কেন্দ্রে ভ্যাকসিনেশন শিবিরে প্রাক্তন ডেপুটি মেয়র তথা আসানসোল পৌরনিগমের প্রশাসক বোর্ডের সদস্য তাবাসুম আরা নিয়ম বহির্ভূত ভাবে স্বপ্রনোদিত হয়ে ভ্যাকসিন ইনঞ্জেকসন দেবার পর রাজনৈতিক উত্তেজনা ছড়ায়। বিজেপি এবং কংগ্রেস তাবাসুম আরাকে সাসপেন্ড করার দাবী জানান। 

বিজেপির নেতৃত্বের বক্তব্য, 'তৃণমূল কংগ্রেস ইচ্ছাপূরণ প্রকল্প চালু করেছে সে প্রকল্পের অধীনে তৃণমূল কংগ্রেসের নেতারা তাদের মনের সুপ্ত ইচ্ছা পূরন করছে, তাবাস্সুম আরা তার মনের সুপ্ত ইচ্ছা পূরন করার উদ্দ্যেশ্যে ইনঞ্জেকশন দিয়েছেন।' জাতীয় কংগ্রেস দাবী করেন, 'অবিলম্বে তাকে সরকারি গাড়ী, দপ্তর থেকে সরিয়ে দিতে হবে এবং  শাস্তি দিতে হবে। 

রাজনৈতিক চাপে পড়ে আসানসোল পৌরনিগমের প্রশাসক বোর্ডের চেয়ারম্যান অমরনাথ চ্যাটার্জী পুনরায় নির্দেশ না দেওয়া পর্যন্ত এবং তদন্তের রিপোর্ট না আসা পর্যন্ত তার পৌরনিগমের দপ্তরে আসা, পৌরনিগমের গাড়ী সব বন্ধ করার নির্দেশ দেন। ঠিক  এক মাস পূর্তী হবার আগে তবাস্সুম আরাকে পৌরনিগমের দপ্তরে এসে তার কাজ সম্পূর্ণ করার নির্দেশ দেওয়া হয়। 

পৌরনিগমের নির্দেশ শোনার পর জাতীয় কংগ্রেসের পক্ষ থেকে মঙ্গলবার প্রসেনজিৎ পুইতুন্ডী এবং শাহ আলমের নেতৃত্বে কালো পতাকা নিয়ে পৌরনিগমের গেটে বিক্ষোভ দেখান এবং ডেপুটি মেয়রের দপ্তরের সামনে কালো পতাকা লাগিয়ে দেন। কংগ্রেস নেতা প্রসেনজিৎ পুইতুন্ডী জানান 'ভ্যাকসিন শিবিরে ডেপুটি মেয়র তবাস্সুম আরা স্বপ্রণোদিত হয়ে নিয়ম বিরুদ্ধে ভ্যাকসিন ইঞ্জেকশন দেবার পর তাদের দাবী ছিল অবিলম্বে তবাস্সুম আরাকে প্রশাসক বোর্ডের সদস্য পদ থেকে সরিয়ে দেওয়া, পৌরনিগমের গাড়ী এবং সবরকমের সুযোগ সুবিধা বন্ধ করে দিতে হবে এবং ঘটনার সঠীক তদন্ত করে উপযুক্ত শাস্তি দিতে হবে।'  

আরো পড়ুন :-

'প্রশাসক বোর্ডের চেয়ারম্যান অমরনাথ চ্যাটার্জী তার সব সুযোগ বন্ধ করে দিলেও, কোন এক অঞ্জাত কারণে পেছনের দরজা দিয়ে তদন্তের রিপোর্টকে ধোয়াঁসায় রেখে তাকে পুনরায় কাজ করার নির্দেশ দেওয়া হয়েছে।' অবিলম্বে আসানসোল পৌরনিগমের নির্বাচন করাবার দাবি করা হয় কংগ্রেসের পক্ষ থেকে। 

প্রশাসক বোর্ডের চেয়ারম্যান অমরনাথ চ্যাটার্জী জানান তবাস্সুম আরাকে পৌরনিগমে এসে তার উপর দেওয়া দায়িত্ব পালন করার জন্য বলা হয়েছে। তার ভুল শোধরাবার সুযোগ দিয়ে শুধুমাত্র তার কাজ করার জন্য বলা হয়েছে। অন্যদিকে তবাস্সুম আরা জানান, তাকে কুলটি বরো অফিসে বসে তার পুরানো কাজ শেষ করছেন ,যদিও  সোমবার থেকে তাকে পৌরনিগমের দপ্তরে বসার নির্দেশ দেওয়া হয়েছে ।কিন্তু কুলটি এলাকার অনেক বকেয়া কাজ সম্পূর্ণ করার জন্য কুলটি বরো অফিসে বসে কাজ করছেন। আসানসোল পৌরনিগমের দপ্তরে কংগ্রেস কালো পতাকা লাগানো নিয়ে তিনি কিছু জানেন না বললেন তবাস্সুম আরা।

Post a Comment

0 Comments
* Please Don't Spam Here. All the Comments are Reviewed by Admin.

Top Post Ad

Below Post Ad