Type Here to Get Search Results !

পানীয় জলের দাবিতে রাস্তা অবরোধ করে বিক্ষোভ দেখালো আদিবাসী সম্প্রদায় এর মানুষরা



সোমনাথ মুখার্জি, লাউদোহা :- পানীয় জলের দাবীদের রাস্তা অবরোধ করে বিক্ষোভের সামিল হল লাউদোহা পঞ্চায়েতের মাঝিপাড়া এলাকার আদিবাসী সম্প্রদায়ের মানুষজন। মাঝিপাড়া মোড় সংলগ্ন রাস্তায় বসে পড়ে বিক্ষোভস্থ স্থানীয়দের। ঘটনার জেরে প্রায় দু'ঘণ্টা অবরুদ্ধ হয়ে যায় লাউদোহা-অন্ডাল ও দূর্গাপুর যাবার প্রধান রাস্তা। 






বিক্ষোভের জেরে যানজটের সৃষ্টি হয় উখরা- মাধাইগঞ্জ যাওয়ার মূল রাস্তা। অবরোধের জেরে নীল বাতি লাগানো কোন প্রশাসনিক কর্তার গাড়িকে ও দীর্ঘক্ষণ দাঁড়িয়ে পড়তে হয় রাস্তায়।। ঘটনাস্থলে ছুটে আসে লাউদহার ফরিদপুর থানার বিশাল পুলিশ বাহিনী। ফরিদপুর থানার ভারপ্রাপ্ত আধিকারিক সন্দীপ দে, ছিলেন সিআইবি পিন্টু সাহা প্রমূখ পুলিশের উচ্চ আধিকারিক। অবশেষে ফরিদপুর থানার ওসির বিক্ষোভ তুলে নেয় আদিবাসী সম্প্রদায়ের মানুষজন । পরে যান চলাচল স্বাভাবিক হয় এলাকায়।







ঘটনার সূত্রপাত শনিবার বেলা দশটা থেকে রাস্তা অবরোধ করে মাঝিপাড়া এলাকার আদিবাসী সম্প্রদায়ের মানুষ। বিক্ষোভরত বাহামনি হেমব্রম ও ফুলমনি হেমব্রম রা জানান, এলাকায় জলকষ্ট বহুদিনের । এবারের জন কষ্ট আরতীব্র আকার নিয়েছে, কেননা এক একে তো অনাবৃষ্টি তার ওপর তীব্র গরম। তাদের এলাকা অর্থাৎ ঝাঁজড়া মাঝিপাড়ায় পিএইচইর জলের লাইন রয়েছে, তবে সেগুলোতে জল অনিয়মিত আসে, যা পর্যাপ্ত নয় এলাকার মানুষদের জন্য । 






এলাকাই তৈরি করা হয়েছে জলের ট্যাঙ্কার কিন্তু সেখানেও জল নেই। আর সে কারণেই জলের সংকট তীব্র আকার নেওয়ায় আজ রাস্তা অবরোধের নামতে বাধ্য হয়েছেন তারা বলে জানান। যদিও এদিন লাউডহার ফরিদপুর থানার পুলিশের আশা সে বিক্ষোভ তুলে নেন বিক্ষোভকারীরা। তাদের আশ্বাস দেওয়া হয় আজ থেকেই ট্যাঙ্কারে করে জল সরবরাহ করা হবে তাদের এলাকায়। যদিও স্থানীয়রা হুঁশিয়ারি দিয়ে বলেন আশ্বাস মতো কাজ না হলে আগামী সোমবার ফের রাস্তা অবরোধের নামবেন এলাকাবাসীরা।

Post a Comment

0 Comments
* Please Don't Spam Here. All the Comments are Reviewed by Admin.

Top Post Ad

Below Post Ad