Type Here to Get Search Results !

গ্যাসের পাইপলাইন বসানোর কাজ আটকে বিক্ষোভ দেখালেন স্থানীয় বাসিন্দারা



তনুশ্রী চৌধুরী,কাঁকসা:- বুধবার দুপুরে বুদবুদের মানকরের রায়পুর এলাকায় গ্যাসের পাইপলাইন বসানোর কাজ আটকে বিক্ষোভ দেখান স্থানীয় বাসিন্দারা।স্থানীয় বাসিন্দাদের অভিযোগ  যে সমস্ত জমির নিচ দিয়ে গ্যাসের পাইপ লাইন বসানোর কাজ হবে।সেই সমস্ত জমির মালিকদের সরকারি ভাবে ৪৬ হাজার টাকা কাঠা দেওয়া হোচ্ছে।







জমির মালিকদের অভিযোগ অনেকেই লক্ষাধিক টাকা দিয়ে ওই জমি কিনেছেন। ৫৬ হাজার টাকা কাঠা দেওয়া হলে তাদের ক্ষতি হবে।তাই তারা যতক্ষন না তাদের জমির সঠিক দাম পাবে ততক্ষণ তারা পাইপ লাইনের কাজ শুরু করতে দেবেন না।







প্রসঙ্গত: পানাগড় ইন্ডাস্ট্রিয়াল পার্কে ইতিমধ্যে বেশ কিছু কারখানা গড়ে উঠেছে।সেই কারখানা গুলিতে জ্বালানির জন্য গ্যাস সরবরাহ করছে আদানি গ্রূপের গেইল সংস্থা।হলদিয়া থেকে এই গ্যাসের পাইপ লাইন পৌঁছাবে পানাগড় ইন্ডাস্ট্রিয়াল পার্কে।তবে তার আগে মানকরে জমির মালিকদের আন্দোলনের জেরে থমকে যায় গ্যাসের পাইপ লাইন বসানোর কাজ।







জমির মালিকদের অভিযোগ শাসক দলের নেতারা ও সরকারি আধিকারিকরা তাদের বুঝিয়েছিলো তারা তাদের জমির সঠিক দাম পাবেন।কিন্তু তাদের যে টাকা দেওয়া হোচ্ছে তাতে তাদের ক্ষতির মুখে পড়তে হবে।যদিও এই বিষয়ে সংস্থার কোনো আধিকারিক এই বিষয়ে মনো মন্তব্য করতে চায় নি।








গলসি ১নম্বর পঞ্চায়েত সমিতির সহকারী সভাপতি অনুপ চ্যাটার্জি জানিয়েছেন কোথাও কোনো জমি অধিগ্রহণ হবে না।মাটির নিচ দিয়ে পাইপলাইন নিয়ে যাওয়া হবে।তার জন্য একটা টাকা ধার্য্য করা হয়েছে।তবে মুষ্টিমেয় কিছু মানুষ আন্দোলন করছে।তারা উন্নয়ন চায় না।এই ঘটনার পিছনে রাজনৈতিক চক্রান্ত আছে বলে তার দাবি।

Post a Comment

0 Comments
* Please Don't Spam Here. All the Comments are Reviewed by Admin.

Top Post Ad

Below Post Ad