Type Here to Get Search Results !

বুদবুদে প্রাচীন বৌদ্ধ স্তুপের খনন কাজের পরিদর্শন করেন বর্ধমান দুর্গাপুরের সাংসদ



তনুশ্রী চৌধুরী,কাঁকসা:- শুক্রবার বুদবুদের ভরতপুর গ্রামের প্রাচীন বৌদ্ধ স্তুপের খনন কাজের পরিদর্শন করেন বর্ধমান দুর্গাপুরের সাংসদ এস এস আলুয়ালিয়া।এদিন তিনি ওই এলাকার মানুসের সাথে কথা বলেন এবং কতটা কি খনন কাজ হয়েছে তা খতিয়ে দেখেন।







তিনি জানিয়েছেন কাজ খুব ভালো চলছে।দেশের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি প্রাচীন প্রাচীন ঐতিহ্য বহনকারী স্থান গুলিকে আরও উন্নত করে সেখানে যাতে পর্যটন কেন্দ্র গড়ে তোলা যায় সেই বিষয়ে উদ্যোগ নিয়েছেন। ভরত পুরে যে বৌদ্ধ স্তুপ রয়েছে সেটি প্রাচীন ইতিহাস বহন করে।






ডক্টর রাজেন্দ্র প্রসাদ এই এলাকায় খনন কাজ শুরু করছেন। তিনি দীর্ঘদিন ধরে বৌদ্ধ ধর্মের নানান স্থান খনন করে অনেক প্রাচীন ইতিহাস তুলে ধরেছেন।১৯৭১ সালে এই জায়গায় খনন কাজ শুরু করা হয়েছিলো।তার পরে খনন কাজ বন্ধ হয়ে যায়।







ফের দেশের প্রধানমন্ত্রী একটি প্রকল্প শুরু করেছেন যেটা হলো দেশের সমস্ত ধর্মীয় স্থান ও প্রাচীন ইতিহাস মানুষের সামনে তুলে ধরার পাশাপাশি সেখানে যাতে পর্যটন কেন্দ্র গড়ে তোলা যায় সেই বিষয়ে উদ্যোগ নিয়েছেন।







এবং এই কাজে তিনি কি ভাবে যোগদান করতে পারবেন যাতে দ্রুত এই খনন কাজ শেষ করে টুরিস্ট দের জন্য ভ্রমণ কেন্দ্র গড়ে তুলতে পারেন সেই বিষয়ে তার পরিদর্শনে আশা।

Post a Comment

0 Comments
* Please Don't Spam Here. All the Comments are Reviewed by Admin.

Top Post Ad

Below Post Ad