Type Here to Get Search Results !

কেন্দ্রীয় দলের সামনে বিভিন্ন দুর্নীতি নিয়ে নালিশ করলেন স্বয়ম্ভর গোষ্ঠীর কিছু মহিলা সদস্যা



সংবাদদাতা,পূর্ব বর্ধমান:- গত কয়েকদিন ধরে আবার নতুন আসা কেন্দ্রীয় টিম পূর্ব বর্ধমানের বিভিন্ন এলাকার পরিদর্শনে যাচ্ছেন। আজ তারা রয়েছেন জামালপুর ব্লকে। সেখানে স্বয়ম্ভর গোষ্ঠীর কিছু মহিলা সদস্যা কেন্দ্রীয় দলের সামনে বিভিন্ন দুর্নীতি নিয়ে নালিশ জানান।








আজ আবার পরিদর্শনে বেরিয়ে কেন্দ্রীয় দলের সদস্যেরা জামালপুর এলাকায় আসেন। সেখানে প্রথমে চকদিঘি এলাকায় যান তারা।  মূলত কেন্দ্রীয় সড়ক যোজনা ও ১০০ দিনের কাজে তৈরি হওয়া প্রকল্প দেখেন তারা।  এরপর এসে পৌছান জামালপুর ২ গ্রাম পঞ্চায়েতের এলাকায়। সেখানে নতুনগ্রাম কাঠুরিয়া পাড়া র মোড়ে কিছু মহিলা তাদের কাছে বেশ কিছু নালিশ জানান। 








তারা জানান; তারা জামালপুর ২ এলাকার স্বয়ম্ভর গোষ্ঠীর সদস্যা। জামালপুর তারকেশ্বর রাস্তায় তারা কেন্দ্রীয় দলের জন্য অপেক্ষা করছিলেন।তাদের অভিযোগ ; তাদের কষ্ট করে  বড় করা গাছ কেটে  নিচ্ছে। অভিযোগ বি ডি ও  তাদের কথা শোনেন না। তাদের আরো অভিযোগ সমবায়ে দায়িত্বপ্রাপ্তরাই দুর্নীতির সাথে জড়িত। তারা জানান; বেতড়াগড় সেলিমাবাদে গাছ কেটে নিয়েছে। নেত্রীরা যা খুশি করছে। সমবায়ে সাজিয়ে কমিটি দেখিয়ে টাকা নয়ছয় করা হচ্ছে।








নারীচেতনা মাল্টিপারপাস কো অপারেটিভ সোসাইটির সভানেত্রী মীরাতাল শেখ জানান; গোটা জামালপুরেই সমবায়ে দুর্নীতি চলছে। গাছ কেটে ফেলা ছাড়াও হাস মুরগী গরু ছাগল ঘরে ঘরে না দিয়ে অফিস থেকে বিলি করা হয়েছে। তাদের কথা না শোনা হলে তারা আরো বড় বিক্ষোভ দেখাবেন বলেও সাফ জানিয়ে দেন তারা। 








এ বিষয়ে  জামালপুরের সমষ্টি উন্নয়ন আধিকারিক ( বি ডি ও) শুভঙ্কর মজুমদার জানান; ওরা কোনো বিক্ষোভ দেখান নি। যে অভিযোগগুলি করছেন তার সাথে ব্লকের কোনো সম্পর্ক নেই। গাছ কাটার বিষয়টি গোষ্ঠী এবং রক্ষনাবেক্ষণকারীদের নিজেদের আলোচনায় হয়। হাঁস মুরগি বিলি করে প্রাণীসম্পদ দপ্তর। আর গোষ্ঠীর নির্বাচন জেলা থেকে মনিটারিং হয়। জেলায় এ ব্যাপারে জানানো হয়েছে।  তিনটি অভিযোগই ব্লক অফিসের সাথে সংশ্লিষ্ট নয়।


Post a Comment

0 Comments
* Please Don't Spam Here. All the Comments are Reviewed by Admin.

Top Post Ad

Below Post Ad