Type Here to Get Search Results !

বর্ধমানে আদিবাসীদের শিকার করা মৃত প্রাণী উদ্ধারে গিয়ে আদিবাসীদের হাতে দীর্ঘক্ষণ আটক বনকর্মীরা



সংবাদদাতা,পূর্ব বর্ধমান:- আদিবাসীদের শিকার করা নিয়ে বচসা। মৃত প্রাণী উদ্ধারে গিয়ে আদিবাসীদের হাতে দীর্ঘক্ষণ আটক বনকর্মীরা।বর্ধমানের  সাইফন জোড়বাঁধ এলাকার ঘটনা।








স্থানীয় ও বনদপ্তর সূত্রে জানা গেছে আদিবাসী সম্প্রদায়ের শিকার উৎসবের জন্য আজ সকালবেলাতেই বর্ধমানের জোড়বাঁধ এলাকায় শিকার করতে যায় আদিবাসীরা।










এরা এসেছিল মূলত গোদা তালপুকুর এলাকা থেকে।এরা  পুরনো প্রথা মেনে কিছু বেজি; গোসাপ; বনবিড়াল; কাঠবিড়ালি  ইত্যাদি শিকার করে। 










প্রাণী শিকারের অভিযোগ পেয়ে বনদপ্তরের কর্মীরা যায় শিকারে বাঁধা দিতে।আদিবাসীদের কাছ থেকে কয়েকটি  জন্তুর দেহ আটক করে বনদপ্তরের কর্মীরা। এরপরই আদিবাসীরা বনদপ্তের কর্মীদের আটক করে সেগুলোকে ফেরত দেবার দাবীতে কয়েক ঘন্টা আটক করে রাখে।










পরে বর্ধমান থানার বিশাল পুলিশ বাহিনী গিয়ে আটক হওয়া কর্মীদের উদ্ধার করে ও  জন্তুগুলিকে বাজেয়াপ্ত করে বনদপ্তরে নিয়ে আসে।










আদিবাসীদের বক্তব্য , 'আজকে আমাদের শিকার উৎসব।আমরা সকাল থেকেই শিকার করতে বেড়িয়েছি।বনদপ্তর এসে বলছে এসব করা যাবে না।আমাদের জানা ছিল না।আমাদের শিকারগুলো বনদপ্তর নিয়ে তাদের গাড়িতে রেখেছে।তখন থেকেই সমস্যা চলছে।'










বর্ধমানের রেঞ্জ অফিসার কাজল বিশ্বাসের কথায় 'শিকার ফেরত দিতে হবে এই দাবীতে কর্মীদের আটকে রাখে।আইন অনুযায়ী এটা করা যায় না।আমরা কয়েকটি মৃত প্রাণী বাজেয়াপ্ত করেছি।'


Post a Comment

0 Comments
* Please Don't Spam Here. All the Comments are Reviewed by Admin.

Top Post Ad

Below Post Ad