Type Here to Get Search Results !

১২ দফা দাবিতে আদিবাসীদের জেলায় জেলায় পথ অবরোধ, দুর্ভোগ সাধারণ মানুষের



সংবাদদাতা, বর্ধমান:- পূর্ব বর্ধমানের বলগোনা মোড়ে অবরোধ। বুধবার সকাল ৬ টা থেকে ভারত জাকাত মাঝি পরগণা মহলের ডাকে অবরোধ শুরু হয়েছে। অবরোধের জেরে বর্ধমান বোলপুর জাতীয় সড়কে যান চলাচল পুরোপুরি বন্ধ।










পাশাপাশি, কাঁকসার ১১ মাইলে আদিবাসীদের রাস্তা অবরোধের জেরে সমস্যায় পড়লেন নিত্যযাত্রীরা।







বুধবার সকাল সাড়ে নটা থেকে কাঁকসার ১১ মাইলে ন দফা দাবিতে রাস্তা অবরোধ করেন আদিবাসী সম্প্রদায়ের মানুষেরা। জাকাত মাঝি পারগানা মহলের ডাকে এদিন রাজ্যজুড়ে 12 ঘন্টা অবরোধের পাশাপাশি কাঁকসার ১১ মাইল বাস স্ট্যান্ডেও অবরোধ করা হয়।











পানাগর মোড় গ্রাম রাজ্য সড়কে অবরোধের যেরে বন্ধ হয়ে যায় যান চলাচল।যাত্রীবাহী বাস রাস্তার ওপর দাঁড়িয়ে পড়ার ফলে সমস্যায় পড়েন নিত্যযাত্রীরা।










অগত্যা গন্তব্যে পৌঁছতে না পেরে অনেকেই পায়ে হেঁটে নিজেদের গন্তব্যের উদ্দেশ্যে রওনা দেন।











অন্যদিকে,আদিবাসীদের অবরোধের জেরে ক্ষুব্ধ সাধারণ মানুষ।সাধারণ মানুষের দাবি রাস্তা অবরোধ করে কোনো আন্দোলন সফল হয় না।









বুধবার সকালে পানাগড় মোর গ্রাম রাজ্য সড়কের উপর কাঁকসার ১১ মাইল এলাকায় রাস্তার ওপর একটি গাছ রেখে তাতে সিধু কানুর ছবি রেখে পুজো অর্চনা শুরু করেন আদিবাসী সম্প্রদায়ের মানুষেরা।













একগুচ্ছ দাবিকে সামনে রেখে আদিবাসীদের রাজ্য জুড়ে অবরোধের পাশাপাশি কাঁকসায় অবরোধের জেরে ক্ষুব্ধ সাধারণ মানুষ।












সাধারণ মানুষের অভিযোগ 'আদিবাসীদের মন অনেক ভালো হয় জানতাম কিন্তু কোন মহিলাদেরও তারা ছাড়ছেন না। মাঝ রাস্তায় মহিলারা কিভাবে বাড়ি ফিরবেন সে কোথাও ভাবছে না আদিবাসী সম্প্রদায়ের মানুষেরা। সাহায্য চাইতে গেলে উল্টে তাদের প্লেনে করে বাড়ি ফেরার কথা বলছে আদিবাসী সম্প্রদায়ের মানুষেরা' যার জেরে ক্ষুব্ধ সাধারণ মানুষ।










অবরোধের জোরে প্রভাব পড়েছে দক্ষিণবঙ্গের বেশ কিছু জেলায়।ঝাড়গ্রাম, পুরুলিয়া, বাঁকুড়া, পশ্চিম মেদিনীপুর জঙ্গলমহল সহ আঁচ পড়েছে পূর্ব ও পশ্চিম বর্ধমানেও। শিল্পাঞ্চল দুর্গাপুরেও অবরোধে সামিল আদিবাসী সম্প্রদায়। এদিন দুর্গাপুরের ডিভিসি মোড়েও অবরোধে সামিল হন সংগঠনের সদস্যরা। বিশৃঙ্খলা এড়াতে প্রচুর পুলিশ মোতায়েন করা হয়। অবরোধের জেরে স্তব্ধ হয়ে পড়ে যান চলাচল।







Post a Comment

0 Comments
* Please Don't Spam Here. All the Comments are Reviewed by Admin.

Top Post Ad

Below Post Ad