Type Here to Get Search Results !

বছরের শুরুতেই কাজ হারিয়ে বিক্ষোভে সামিল বেসরকারি কারখানার ৩১জন শ্রমিক

 


সোমনাথ মুখার্জী,লাউদোহা:- নতুন বছরের আগমনে আত্মহারা বাঙালি অবাঙালি সকলেই। আনন্দে উৎসবে মেতে উঠেছেন আপামর জনতা । ঠিক সেই সময় নতুন বছরের শুরুতেই আজ হারালেন সরপি এলাকার ৩১জন শ্রমিক।









ঘটনাটি ঘটেছে দুর্গাপুর ফরিদপুর ব্লকের সরপি এলাকার একটা রড তৈরীর কারখানায়। কারখানার গেটের সামনে রবিবার বিক্ষোভে সামিল হল কাজ হারানো ৩১ জন শ্রমিক । 











বিক্ষোভকারী শ্রমিক সুভাষ রুইদাস, সন্দীপ বাউরি,মনেশ রুইদাস রা জানান, প্রত্যেক দিনের মতো আজ তারা কাজে এলে কারখানার সুপারভাইজার তাদের জানান, কর্তৃপক্ষের নির্দেশ আজ থেকে তাদের এক মাসের জন্য কাজ বন্ধ । 













হঠাৎ করে কাজ বন্ধের খবর পেতেই বিক্ষোভে ফেটে পড়েন শ্রমিকরা । দাবি বিনা নোটিশে কাজ বন্ধ করার অধিকার কারখানা কর্তৃপক্ষের নেই । হঠাৎ করে বিনা নোটিশে কাজ চলে যাওয়ায় সমস্যায় ৩১ জন শ্রমিক ও তাদের পরিবার । ঘটনা স্থলে পৌঁছায় লাউদোহার ফরিদপুর থানার পুলিশ । কিন্তু সকাল থেকেই কারখানার গেটের সামনে বিক্ষোভের সামিল শ্রমিকরা একটাই দাবি জানাই তাদের কাজ ফিরিয়ে দিতে হবে । যদিও এদিন এখানে কর্তৃপক্ষের কাউকেই দেখতে পাওয়া যায়নি কারখানা চত্বরে।













কারখানার শ্রমিক ও কর্তৃপক্ষের এই টানা পড়া নেই সমস্যায় পড়েছেন কারখানায় কর্মরত নিরাপত্তা কর্মীরা। কারখানায় কর্মরত নিরাপত্তা কর্মী দেবজিৎ নন্দী জানান, কর্তৃপক্ষের নিজের মতো তারকা তারা কারখানার গেট বন্ধ করে রেখেছেন, তারা বলেন তাদের নিরাপত্তার বিষয়ে উদাসীন কর্তৃপক্ষ। একদিকে বিক্ষোভকারী অন্যদিকে কর্তৃপক্ষ দুইয়ের টানা পড়নে চরম সমস্যায় নিরাপত্তা কর্মীরাও । 













নিরাপত্তা কর্মী আরো জানান, রাতের শিফটে ডিউটি করার পর তাদের কাজ শেষ হয়েছে, কিন্তু কাজ হয়ে যাওয়ার পরও যেহেতু বাইরে বিক্ষোভ চলছে তাই তারা দরজা খুলে বাইরে বেরোতেও পারছেন না। নিরাপত্তা রক্ষিরাও নিরাপত্তা জনিত কারণে ভুগছেন বলে জানান। 










অন্যদিকে এ বিষয়ে দুর্গাপুর ফরিদপুর ব্লকের তৃণমূল ব্লক সভাপতি সুজিত মুখার্জি বলেন, কারখানা কর্তৃপক্ষের সঙ্গে আলোচনা করে ত্রিপাক্ষিক বৈঠকের মাধ্যমে সমস্যার সমাধান করা হবে। যাতে করে কারো কাজ না যায় আর কারখানার কাজও চালু থাকে।

Post a Comment

0 Comments
* Please Don't Spam Here. All the Comments are Reviewed by Admin.

Top Post Ad

Below Post Ad