Type Here to Get Search Results !

ট্রাফিক পুলিশের সচেতনতা প্রচার, ডোন্ট কেয়ার সাধারণ মানুষের

 



সোমনাথ মুখার্জি, অন্ডাল :- গত এক মাস ধরে আসানসোল দুর্গাপুর পুলিশ কমিশনারেটের ট্রাফিক পুলিশ ট্রাফিক সচেতনতা প্রচারের নানান কর্মসূচি নিয়েছেন। কোথাও সচেতনতা প্রচারে পদযাত্রা, কোথাও চক্ষু পরীক্ষা শিবির, কোথাও বা পথ সচেতনতা প্রচারে পথনাট্য ।











সোমবার অন্ডালের উখড়া ট্যাক্সি স্ট্যান্ডে অন্ডাল ট্রাফিক গার্ডের উদ্যোগে আয়োজিত হল ট্রাফিক সচেতনতা প্রচারে সেফ ড্রাইভ সেভ লাইফ কর্মসূচি। এদিন স্কুলের ছাত্র-ছাত্রীদের নিয়ে ট্রাফিক সচেতনতা প্রচারে একটি পদযাত্রা করা হয় অন্ডাল  ট্রাফিক গার্ডের উদ্যোগে। এ দিনের এই অনুষ্ঠানে উপস্থিত ছিলেন এসিপি ট্রাফিক  তাহিদ আনোয়ার, ছাড়াও ছিলেন অন্ডাল থানার ওসি শান্তনু অধিকারী, উখড়া বাড়ির আইসি নাসরিন সুলতানা, ও অন্ডাল ট্রাফিক ওসি।










এদিন উখড়ায় ট্রাফিক সচেতনতা প্রচার চলছে একদিকে,অন্যদিকে ভিন্ন চিত্র ধরা পড়ল। একদিকে পুলিশের ট্রাফিক সচেতনতা প্রচার হেলমেট পরে গাড়ি চালানোর আবেদন, অন্যদিকে একেবারে পুলিশের নাকের ডগা দিয়েই অবলীলায় হেলমেট ছাড়াই গাড়ি নিয়ে যাতায়াত করছেন বাইক আরোহীরা ।












আসানসোল দুর্গাপুর পুলিশ কমিশনারেটের ট্রাফিক গার্ডের ট্রাফিক সচেতনতা প্রচার শুধুই 'নাটক।' এমনই কথা বললেন, পশ্চিম বর্ধমান জেলার বিজেপির সহ-সভাপতি শ্রীদিপ চক্রবর্তী (ছোটন )। ট্রাফিক সচেতনতা প্রচার কে কটাক্ষ করে ছোটন বাবু বলেন, 'ট্রাফিক পুলিশ শুধু রাস্তায় তোলা তুলতে ব্যস্ত।' তিনি দুর্গাপুরের বেনাচিতির এক সাধারন বাইক আরোহীকে ট্রাফিক পুলিশের মারের ঘটনাকে সামনে এনে বলেন, 'ট্রাফিক পুলিশ শুধুমাত্র সাধারণ মানুষের ওপরে যত আইন-কানুন চালান। অন্যদিকে ওভারলোড কয়লা ও বালি বোঝায় গাড়ি যাতায়াত করে । সেদিকে নজর নেই তাদের পুলিশের।' তিনি অভিযোগ করে বলেন কেননা সবটাই 'সেটিং' এ চলে। যদিও ট্রাফিক সচেতনতা প্রচারে দুর্ঘটনার সংখ্যা অনেক তাই কমেছে বলে জানান এসিপি ট্রাফিক,তাহিদ আনোয়ার।

Post a Comment

0 Comments
* Please Don't Spam Here. All the Comments are Reviewed by Admin.

Top Post Ad

Below Post Ad