Type Here to Get Search Results !

নবান্নকে সামনে রেখে ডেঙ্গী সচেতনতা বৃদ্ধি করলো হ্যাচারিমাঠ সৃজনভূমি সংঘ



সংবাদদাতা, পূর্ব বর্ধমান:- অগ্রহায়ণ মাস মানেই বাঙালীর আর এক উতসব নবান্নে মেতে ওঠা। গ্রাম বাংলা এই নবান্নে মেতে উঠলেও শহর কেন্দ্রিক এই নবান্ন খুব একটা চল নেই। সেই হারিয়ে যাওয়া নবান্নকে ফিরিয়ে আনার উদ্যোগ নিলো হ্যাচারিমাঠের বাসিন্দারা। এলাকার সৃজনভূমি সংঘ এবার পাড়ার সকলকে নিয়ে আয়োজন করলো নবান্ন উৎসবের। 








গত রবিবার পাড়ার আবালবৃদ্ধবণিতা মেতে উঠেছিলো নবান্ন উৎসবে। সকাল থেকে সকলে একসাথে বসে পাত পেড়ে খেলো। আর কচিকাঁচারা নবান্নের উপর ভিত্তি করে সংস্কৃতি অনুষ্ঠানের আয়োজনও করেছিলো। 








এখানকার নবান্নের মূল আকর্ষণ ছিলো নবান্নের উপর একটি প্রদর্শনী। সেখানে দেশবিদেশের নবান্নকে তুলে ধরা হয়। আর এই নবান্নকে সামনে রেখে সৃজনভূমি সংঘ ডেঙ্গী সচেতনতার উপর একটি সুন্দর প্রদর্শণী করেছিলো। সেখানে ডেঙ্গী মশা কোথা থেকে হয়, কি করা দরকার, ডেঙ্গী হলে কি করণীয় ইত্যাদি তুলে ধরা হয়। ডেঙ্গীর সচেতনতার উপর ছড়া লিখে মশা,  রুগী, ডাক্তার এগুলো সেজে ফুটিয়ে তোলে পাড়ার মানুষজন। 










এদিনের এই অনুষ্ঠানে উপস্থিত ছিলেন পূর্ব বর্ধমান জিলা পরিষদের জনস্বাস্থ্যের কর্মাধ্যক্ষ বাগবুল ইসলাম, বৈকুণ্ঠপুর-২ গ্রাম পঞ্চায়েতের প্রধান লিপি মালিক, পঞ্চায়েত সদস্যা মিতা দাস, সমাজসেবী অভিষেক পাঁজা, সঞ্জয় দাস প্রমুখ।

Tags

Post a Comment

0 Comments
* Please Don't Spam Here. All the Comments are Reviewed by Admin.

Top Post Ad

Below Post Ad