Type Here to Get Search Results !

ডাইরিয়ায় আক্রান্ত হল পূর্ব বর্ধমানের নবস্থা-২ নম্বর পঞ্চায়েতের করন্দা দক্ষিণ পাড়ার বেশকয়েক জন



সংবাদদাতা, পূর্ব বর্ধমান:- ডাইরিয়ায় আক্রান্ত হল পূর্ব বর্ধমানের নবস্থা-২ নম্বর পঞ্চায়েতের করন্দা দক্ষিণ পাড়ার  বেশকয়েক জন।এই ঘটনায় চিন্তিত এলাকার  বাসিন্দারা।গ্রামে পিএইচই প্রকল্পে নলবাহিত পানীয় জলের ব্যবস্থা করা হলেও তার স্থায়িত্ব ছিল মাত্র সাত দিন। বাধ্য হয়েই গ্রামের পুকুর ও টিউবওয়েলের জল ব্যবহার করতে হয় বলে অভিযোগ গ্রামবাসীদের।










বর্ধমান ২ নম্বর  ব্লকের নবস্থা- ২ নম্বর পঞ্চায়েতের করন্দা  দক্ষিণপাড়ার  কয়েক জন বাসিন্দা ডায়রিয়া আক্রান্ত হওয়ায় তাদের প্রাথমিক স্বাস্থ্য কেন্দ্রে নিয়ে যাওয়া হয়। সেখানে শারীরিক অবস্থার অবনতি হলে তাদের বর্ধমান মেডিকেল কলেজ  হাসপাতালে ভর্তি করা হয়। 










বুধবার আক্রান্তদের মধ্যে  ৭জন বর্ধমান মেডিকেল কলেজে চিকিৎসাধীন আছে। সুস্থ হবার পর ২ জনকে ইতিমধ্যেই হাসপাতাল থেকে ছেড়ে দেওয়া হয়েছে । এলাকাবাসীরা জানাচ্ছেন, গ্রামের প্রায় ১৬-১৭ জন ডায়রিয়া আক্রান্ত হয় এদের মধ্যে ৭ জন হাসপাতালে চিকিৎসাধীন বাকিদের বাড়িতেই চিকিৎসা চলছে। খবর পেয়ে চিকিৎসক, এএনএম ও আশাকর্মীরা গ্রামে গিয়ে  খবর নেয় ও প্রয়োজনীয় ওষুধ দেয়। 









বর্ধমান ২ ব্লকের বিডিও সুবর্ণা মজুমদার জানান,এলাকায় চিকিৎসক ও আশা কর্মীরা গিয়ে বাড়ি বাড়ি ভিজিট করছেন,ঔষধ দেওয়া হচ্ছে , পাশাপাশি পানীয় জলেরও ব্যবস্থা করা হয়েছে প্রশাসনের তরফ থেকে। পানীয় জলের কলের জল পরীক্ষার জন্য পাঠানো হয়েছে ও স্থানীয় পুকুরের জল ব্যবহারে আপাতত নিষেধ করা হয়েছে।

Post a Comment

0 Comments
* Please Don't Spam Here. All the Comments are Reviewed by Admin.

Top Post Ad

Below Post Ad