Type Here to Get Search Results !

বালি মাফিয়াদের দৌরাত্ম্যে ক্ষুব্ধ এলাকার বাসিন্দারা



সংবাদদাতা,পূর্ব বর্ধমান:- বালি মাফিয়াদের দৌরাত্ম্যে ক্ষুব্ধ এলাকার বাসিন্দারা।এক দিকে ওভার লোডিংয়ের জন্য রাস্তার বেহাল দশা। অপরদিকে কোটি কোটি টাকা রাজস্ব ফাঁকি। কার্যত প্রশাসনকে বুড়ো আঙুল দেখিয়ে অভাধে চলছে বালি মাফিয়াদের দৌরাত্ম্য।পূর্ব বর্ধমানের মেমোরি ২নম্বর ব্লকের ঘটনা।    








মুখ্যমন্ত্রীর নিষেধাজ্ঞাকে বুড়ো আঙ্গুল দেখিয়েই কার্যত প্রতিদিনই চলছে অতিরিক্ত বালি বোঝাই ট্রাক ও ডাম্পার। মোটা টাকা রাজস্ব ফাঁকি দিয়ে কাদের মদতে অতিরিক্ত বালি পাচার করা হচ্ছে তা নিয়ে উঠছে প্রশ্ন। মেমারির দামোদরের বালি ঘাটগুলি থেকে ওভারলোডিং  ট্রাক ও ডাম্পার গুলি পাল্লা রোড ধরে বিনা বাধায় ২ নম্বর জাতীয় সড়কে উঠছে। মেমারী থানার অন্তর্গত পাল্লা রোড সংলগ্ন এলাকায় রয়েছে চারটি বালিঘাট। 










রাজ্যের পরিবহন মন্ত্রী স্নেহাশীষ চক্রবর্তী মাস তিনেক আগে বর্ধমানে এসে  বৈঠকে ওভারলোডিং গাড়ি বন্ধের কথা জানিয়েছিলেন । তার কথায়, অতিরিক্ত বা ওভারলোডিং ট্রাক বা ডাম্পার  চললে ক্ষতিগ্রস্ত হয় জাতীয় সড়কের মত গুরুত্বপূর্ণ রাস্তাগুলি। ক্ষতিগ্রস্ত হয়  সরকারি রাজস্বের।সুতরাং কোনভাবেই ওভারলোডিং গাড়ি চালানো যাবে না বলে হুঁশিয়ারি দিয়েছিলেন তিনি। 












কিন্তু কোথায় সেই নজরদারী? আগের মতই প্রকাশ্যে ওভারলোডিং ট্রাক ও  ডাম্পার চলছে।  এবিষয়ে ড্রাইভারদের  জিজ্ঞাসা করা হলে, তারা অকপটে স্বীকার করে নেয় ডাম্পারে অতিরিক্ত বালি নিয়ে যাছে।  প্রশ্ন উঠছে  সরকারি নিষেধাজ্ঞা সত্বেও কিভাবে প্রকাশ্যে চলছে ওভারলোডিং বালি।










 

এই বিষয়ে জেলা পরিষদের সহসভাধিপতি দেবু টুডু বলেন, প্রশাসনকে আরো নজরদারি বাড়াতে বলা হবে।যাতে কেউ কোথাও ওভারলোড করতে না পারে।


Post a Comment

0 Comments
* Please Don't Spam Here. All the Comments are Reviewed by Admin.

Top Post Ad

Below Post Ad