Type Here to Get Search Results !

ঝামেলার জেরে বন্ধ হয়ে গেল কারখানার পাঁচিল নির্মাণের কাজ



সংবাদদাতা,পূর্ব বর্ধমান:- চাষিদের সঙ্গে কারখানার কর্তৃপক্ষের ঝামেলার জেরে  বন্ধ হয়ে গেল সীমানা পাঁচিল নির্মাণের কাজ। ঘটনার জেরে তুমুল উত্তেজনা ছড়ালো পূর্ব বর্ধমানের গলসিতে। চাষিদের অভিযোগ, এলাকায় কারখানা করার জন্য কৃষি জমি কেনে একটি বেসরকারি সংস্থা। তারা তিনফুট ছেড়ে সীমানা প্রাচীর নির্মাণ করছেন। ফলে চাষিদের জলসেচ ব্যবস্থা ও মাঠে কৃষি যন্ত্রাংশ ঢোকার রাস্তা বন্ধ হয়ে গেছে। যার জেরে দীর্ঘ মেয়াদী সমস্যায় পড়ছেন তারা। বিষয়টি নিয়ে তারা কয়েকদিন ধরে কর্তৃপক্ষের কাছে আবেদন জানান। তাছাড়াও বিষয়টি নিয়ে নিয়ে তারা গলসি ১ নম্বর বিডিও অফিস ও স্থানীয় উচ্চগ্রাম গ্রাম পঞ্চায়েতে লিখিত আবেদন করেন।









এদিকে চাষিদের সঙ্গে কোন আলোচনা না করে কর্তৃপক্ষ সীমানা প্রাচীর নির্মান শুরু করায় শনিবার ক্ষোভে ফেটে পড়েন তারা। ঘটনাস্থলে গিয়ে চাষিরা নির্মাণ কাজ বন্ধ করতে বললে ঘটনা ঘিরে বচসায় জড়িয়ে পরে দু'পক্ষ। ঘটনা ঘিরে তুমুল উত্তেজনার সৃষ্টি হয়। একপ্রস্থ হাতাহাতিতে জড়িয়ে যাবার উপক্রম হয়। তবে ততক্ষণে ঘটনাস্থলে পৌঁছে যায় গলসি থানার পুলিশ। পুলিশ গিয়ে  দু'পক্ষকে শান্ত করে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।











চাষিরা বলেন, কারখানার মধ্যখানে তাদের কয়েকজনের ধানজমি রয়েছে। তাছাড়াও কারখানার পূর্ব ও দক্ষিণ দিকে তাদের বেশকিছু কৃষি জমি আছে। তাদের দাবী, ওই জমিতে সেচের জল ও যন্ত্রাংশ ঢোকানোর ব্যবস্থা করতে হবে কারখানা কর্তৃপক্ষকে।

Post a Comment

0 Comments
* Please Don't Spam Here. All the Comments are Reviewed by Admin.

Top Post Ad

Below Post Ad