Type Here to Get Search Results !

বিভিন্ন ধর্মগুরুদের নিয়ে সমাজ ও ধর্মনিরপেক্ষতা নিয়ে সচেতনতা শিবির



সোমনাথ মুখার্জি, অন্ডাল :-সারা দেশে তথা বিশ্বে যখন ধর্ম নিয়ে রাজনীতি করতে ছাড়ছেন না রাজনৈতিক ব্যক্তিত্ব রা। বর্তমানে দেশ জুড়ে হিন্দু, মুসলিম, শিখ, খ্রিস্টান ধর্মের লোকেদের মধ্যে নানান ভাবে বিদ্বেষ  সৃষ্টি করে রাজনৈতিক আখের গোছাতে ব্যাস্ত । ঠিক সেই সময় নানান ধর্মের ধর্মগুরুদের নিয়ে সমাজ সুরক্ষা ও ধর্ম  বিষয়ক সচেতনতার বার্তা  দিলো ইউনিসেফ ও আমানত ফাউন্ডেশন।










এদের উদ্যোগে মঙ্গলবার পশ্চিম বর্ধমানের অন্ডাল বিডিও অফিসে জেলা স্তরের লোক শিল্পীদের ও বিভিন্ন ধর্মের ধর্মগুরুদের নিয়ে নিয়ে এক সচেতনতা সভার আয়োজন করেন । এদিনের এই অনুষ্ঠানটি আমানত ফাউন্ডেশন ট্রাস্ট এর উদ্যোগে রূপায়িত হয়। অনুষ্ঠানে উপস্থিত ছিলেন  আমানতের ফাউন্ডেশনের জেলা সঞ্চালক, এবং বিশিষ্ট লোক শিল্পী । আমানত ফাউন্ডেশন ও ইউনিসেফ এর উদ্যোগ কে জেলার প্রতিটি মানুষের কাছে তাদের বাউল গানের মাধ্যমে স্বাস্থ্য, পুষ্টি, শিক্ষা, শিশু ও মাতৃ সুরক্ষা ও স্যানিটেশন বিষয়ে সচেতনতা বার্তা গুলো পৌঁছে দেওয়ার অনুরোধ করেন। 












এছাড়াও আমানত ফাউন্ডেশন এর পক্ষ  থেকে জেলা সঞ্চালক শ্রী চন্দ্রচূড় রায় ও সরকারি আধিকারিকরা উপস্থিত ছিলেন। সরকারি ও বেসরকারি প্রতিষ্ঠানের পক্ষ থেকে লোকশিল্পীদের তাদের সামাজিক দায়িত্ব নিয়ে অনুপ্রাণিত করেন এবং আমানত ফাউন্ডেশন ও ইউনিসেফ এর উদ্যোগ কে জেলার প্রতি টি মানুষের কাছে তাদের বাউল গানের মাধ্যমে পাওছে দেওয়ার অনুরোধ করেন। 












চন্দ্রচূড় রায় পুরো অনুষ্ঠান টি পরিচালনা করেন এবং  স্বাস্হ্য শিক্ষা পুষ্টি শিশু সুরক্ষা এবং জল স্বাস্থ্যবিধি ও স্যানিটেশন এর বিশেষ বার্তা গুলো লোক শিল্পীদের মাঝে সহজ ভাবে তুলে ধরেন। পাশাপাশি লোক শিল্পী  জীবন কিশোর চ্যাটার্জী মহাশয় আরো বিস্তারিত বর্ণনা করেন।অনুষ্ঠান পরিশেষে লোক শিল্পীদের পক্ষ থেকে সামাজিক বিষয় গুলি নিয়ে বাউল সঙ্গীত পরিবেশনা করে কর্মশালার সমাপ্তি ঘটে।

Post a Comment

0 Comments
* Please Don't Spam Here. All the Comments are Reviewed by Admin.

Top Post Ad

Below Post Ad