Type Here to Get Search Results !

ছট পুজো উপলক্ষে রবিবার বিকাল থেকে মাথায় পুজোর ডালা নিয়ে পানাগড়ের রেল পুকুরে হাজির হন ভক্তরা




তনুশ্রী চৌধুরী,কাঁকসা:- ছট পুজো উপলক্ষে রবিবার বিকাল থেকে মাথায় পুজোর ডালা নিয়ে পানাগড়ের স্টেশন সংলগ্ন রেল পুকুরে হাজির হন ভক্তরা।এদিন ভক্তদের স্বাগত জানান পূজো কমিটির সদস্যরা ও পুলিশ আধিকারিকরা। 






রবিবার বিকালে জলাশয়ের ধারে মাইক হাতে সকলকে গভীর জলে না নামার জন্য সচেতন করেন কাঁকসা থানার ভারপ্রাপ্ত আইসি সন্দীপ চট্টরাজ, এছাড়াও উপস্থিত ছিলেন পানাগর আরপিএফ পোস্ট এর আধিকারিক সহ পুলিশ আধিকারিকরা এবং অগ্নির নির্বাপক দপ্তর এর আধিকারিকরা।






জানা গেছে ছট পুজো উপলক্ষে প্রতি বছরের মত এ বছরও জলাশয়ের ধারে বিকাল থেকে শুরু হয় ভক্তিমূলক অনুষ্ঠান।যা চলবে সারারাত।








রবিবার বিকালে সূর্যদেবের অস্ত যাওয়ার সময় ছট পূজো দিয়ে আজকের মত পুজো শেষ হবে ফের সোমবার ভোর বেলা থেকে জলাশয়ের ধারে পুজো দিতে ভিড় জমাবেন ভক্তরা। সূর্য উদয়ের সময় সূর্যদেবকে স্মরণ করে শেষ হবে ছট পুজো।







তাই এই ছট পুজো কে ঘিরে কোনরকম অপ্রীতিকর ঘটনা যাতে না ঘটে, তাই প্রশাসনের পক্ষ থেকে করা নজরদারি রাখা হয়েছে গোটা জলাশয়ের চারপাশে।





পাশাপাশি এদিন বিকেল থেকেই ছটপুজো উপলক্ষে বর্ধমান শহরের নানা রাস্তায় শোভযাত্রা বেরোয়।পূণ্যার্থীরা নানা ফলমূল ও প্রসাদের উপকরণ নিয়ে সামিল হন। শহরের দামোদর ও বাঁকা নদীর ঘাটে বড় বড় জমায়েত হয়। পুলিশ ও প্রশাসনের তরফে ঘাটগুলিতে নানা ব্যবস্থা নেওয়া হয়েছে। তৎপর রয়েছে ছটপুজো কমিটিগুলিও।

Post a Comment

0 Comments
* Please Don't Spam Here. All the Comments are Reviewed by Admin.

Top Post Ad

Below Post Ad