Type Here to Get Search Results !

সরপির ইকো পার্ক দেখলেই মন ভালো হয়ে যাবে



সোমনাথ মুখার্জী, লাউদোহা  :- বছর ছয়েক আগে পাণ্ডবেশ্বর বিধানসভার দুর্গাপুর ফরিদপুর ব্লকের সরপি গ্রামের অদূরে তৈরি হয়েছিল ইকো পার্ক । ব্লক প্রশাসন ও পঞ্চায়েত সমিতির সহায়তায় তৈরি এই পার্ক টি । বর্তমানে খনি অঞ্চলের সবচেয়ে সুন্দর সুসজ্জিত পার্ক সরপির ইকো পার্ক । 







প্রত্যেকদিন বিকালের পরেই ভিড় জমে এই পার্কে । এছাড়া শীতকালে রয়েছে বনভোজন কারীদের ভীড়। তবে বিগত দু'বছর কোরোনা মাহামারীর কারণে বিভিন্ন পার্ক বন্ধ থাকায় সেভাবে জনসমাগম হয়নি । বর্তমানে এই পার্কটির দায়িত্বে রয়েছেন একটি বেসরকারি সংস্থা । 







গত দু বছর মহামারীর কারণে পার্কে মানুষজন না আসায় সেভাবে ব্যবসা হয়নি। ভালো রকম ক্ষতির মুখে পড়তে হয়েছে সংস্থাকে । তবে সংস্থার সদস্য তন্ময় ঘোষ জানান, কোরোনা আতঙ্ক কাটিয়ে এবারে ভালো ব্যবসার আশা রয়েছে। তারা আশাবাদী শীত পড়লেই প্রচুর মানুষের ভিড় হবে এখনই অঞ্চলের এই পার্কে ।








তাই শীতের আগেই পার্ক টিকে সুন্দর সুসজ্জিত করতে ব্যস্ত সংস্থার কর্মীরা । ইতিমধ্যেই পার্কটির সৌন্দর্যতা  বাড়াতে নানান ব্যবস্থা নেওয়া হয়েছে । রয়েছে বিশুদ্ধ পানীয় জলের ব্যবস্থা রয়েছে আলোকসজ্জা। এছাড়াও নিরাপত্তার খাতিরে পার্কটির বিশেষ বিশেষ জায়গা  সিসিটিভির আওতায় আনা হয়েছে। 





বাচ্চাদের খেলবার জন্য লাগানো হয়েছে নতুন নতুন দোলনা । শিশুদের মনোরঞ্জনের জন্য রয়েছে বিভিন্ন ধরনের স্ট্যাচু। এছাড়াও পার্টির প্রাকৃতিক সৌন্দর্যতা বাড়াতে বিভিন্ন ধরনের ফুল গাছ ও ঝাউ গাছ লাগানো হয়েছে । ইতিমধ্যেই পার্কের সৌন্দর্যতা বাড়িয়ে তুলেছে । 







নজর কেড়েছে খনি অঞ্চলবাসীর । পার্ক কমিটির সদস্য তন্ময় বাবু জানান, এই পার্কে বানানো হয়েছে একটি গেস্ট হাউস। যেখানে অতিথিরা এসে নিশি যাপন করবো মনে করলে তার সুবিধা পাবেন তবে তার জন্য লাগবে প্রয়োজনীয় নথি ।

Post a Comment

0 Comments
* Please Don't Spam Here. All the Comments are Reviewed by Admin.

Top Post Ad

Below Post Ad