Type Here to Get Search Results !

কাজ বন্ধ রেখে আন্দোলনে সামিল শ্রমিকরা পূর্ব বর্ধমানের গলসিতে


সংবাদাতা,পূর্ববর্ধমান:- শ্রমিক হরতাল, কাজ বন্ধ রেখে আন্দোলনে সামিল  শ্রমিকরা পূর্ব বর্ধমানের গলসিতে।শনিবার কাজ বন্ধ রেখে গলসির ভাসাপুলের রাধেশ্যাম এগ্রো ইন্ডাস্ট্রিজ গেটে আন্দোলনে সামিল হশ শ্রমিকরা। ঘটনার জেরে কারখানার গেটে আটকে যায় লোডিংয়ে আসা বেশ কয়েকটি ট্রাক। 






আন্দোলনকারী শ্রমিক নুরনবী মল্লিক, কাজী বদরে আলম, সেখ আজাদরা বলেন, তাদের বেশ কয়েক মাসের ছুটির টাকা দিচ্ছেন না কারখানা কর্তৃপক্ষ। লেবার সর্দারও আজ দেবো কাল দেবো করে ঘোরাচ্ছে । এরপর বিষয়টি তাদের লিখিত ভাবে জানতে বলা হয়। সেই নিয়ে তারা কর্তৃপক্ষকে লিখিতভাবে আবেদন জানান। তারপরও কোন ব্যবস্থা না নেওয়ায় এদিন হরতাল করে মিলের গেটে বসে পড়েন কয়েকশো শ্রমিক। তাদের প্রাপ্তির দাবীতে শ্লোগান দিতে থাকেন। 






তারা জানিয়েছেন, কারখানায় কমবেশি চারশো জন শ্রমিক কাজ করেন। তারা টানাই, কাটাই, মুটিয়া, ডেলি লেবার ও বয়লারের বিভিন্ন কাজে যুক্ত। কিছুদিন আগে ভয়াবহ আগুন লাগায় উৎপাদন বন্ধ রয়েছে ওই কারখানায়। বর্তমানে ভিতরে মজুত থাকা ও নষ্ট হওয়া ব্রান বিক্রি করছে কর্তৃপক্ষ। এখন সেইসব কাজই তারা করছেন। এদিনের আন্দোলনের জেরে তাও একরকম বন্ধ হয়ে যায়। 







এই বিষয়ে কারখানার এক কর্তা জানান, গোটা কারখানার মজুতঘর পুড়ে যাবার পর তারা বীমার বিভিন্ন কাজে ব্যস্ত রয়েছেন। সেইভাবে সময় দিতে পারছেন না। তারা ওই বিষয়ে শ্রমিকদের সঙ্গে কথা বলবেন। কারখানার লেবার সর্দার মনোজ যাদব বলেন, তিনি বেতন দিচ্ছেন না এমনটি নয়। তার দাবী, কারখানার সাথে শ্রমিকদের চুক্তি ভিত্তিক কাজ করান তিনি। সেই চুক্তিতে শ্রমিক প্রতিনিধিও আছেন। বর্তমানে কারখানা থেকে টাকা না পাওয়ার জন্য তিনি শ্রমিকদের ছুটির বেতন দিতে পারেননি। কারখানা থেকে টাকা পেলেই সব মিটিয়ে দেবেন। 

Post a Comment

0 Comments
* Please Don't Spam Here. All the Comments are Reviewed by Admin.

Top Post Ad

Below Post Ad