Type Here to Get Search Results !

বকেয়া বেতনের দাবিতে বিক্ষোভ ঠিকা শ্রমিকদের


সংবাদদাতা,পাণ্ডবেশ্বর:- বকেয়া বেতনের দাবিতে বিক্ষোভের সামিল হলো ঠিকা শ্রমিকরা। ঘটনাটি পাণ্ডবেশ্বর বিধানসভার দুর্গাপুর ফরিদপুর ব্লকের ঝাঝরা এলাকার । ঝাজরা এলাকার একটা বেসরকারি কারখানায় প্রায় ১৫০ জন ঠিকা শ্রমিক কাজ করেন। এই শ্রমিকদের দাবি কারখানা কর্তৃপক্ষ ও সংস্থার ঠিকাদার তাদের তিন মাসের বকেয়া বেতন মেটাচ্ছে না । সে কারণেই পূজোর মুখে চরম আর্থিক সংকটে ঠিকা শ্রমিক ও তাদের পরিবার । 






বুধবার এই দাবিকে সামনে রেখে ওই ১৫০ জন ঠিকা শ্রমিক তাদের পাওনা মিটিয়ে দেওয়ার দাবিতে কাজ বন্ধ করে বিক্ষোভ সামিল হন । বিক্ষোভকারীদের দাবি সেই সময় কারখানার আধিকারিক এর আশ্বাসে বিক্ষোভ তোলেন তারা । তবে সন্ধ্যা পর্যন্ত সমস্যার কোন সমাধান না হওয়ায় বিক্ষোভে ফেটে পড়েন ঠিকা শ্রমিকরা । সেই মুহূর্তেই কারখানার ওই আধিকারিককে সামনে পেয়ে তাকে হেনস্তা করা হয় ও তার সাথে ধাক্কাধাক্কি হয় বলে অভিযোগ । ঘটনার খবর পেয়ে ঘটনাস্থলে আসে ফরিদপুর থানার পুলিশ । 






কিন্তু বৃহস্পতিবার সকালেও ওই ঠিকা শ্রমিকরা তাদের পাওনা গন্ডার মিটিয়ে দেওয়ার দাবিতে কারখানা চত্বরে এসে হাজির হন । তাদের দাবি তাদের এলাকায় কারখানার কারণে এলাকার জল দূষিত হচ্ছে। রাস্তাঘাটে লাইট নেই, পুকুরে মাছের চাষ হচ্ছে না, এতসব কিছু মেনে নিয়েই এলাকার মানুষ কারখানায় শ্রম দিচ্ছেন। অথচ কারখানা কর্তৃপক্ষ ও ঠিকাদার তাদের নায্য পারিশ্রমিক না দিয়ে তিন মাস ধরে ঘোরাচ্ছেন । বিক্ষোভকারী এক ঠিকাশ্রমিক বিশ্বনাথ পাল নামে এক ঠিকা শ্রমিক হুঁশিয়ারি দিয়ে বলেন, শীঘ্রই যদি তাদের সমস্যার সমাধান না হয় তাহলে কারখানার বন্ধ করে বৃহত্তর আন্দোলনের নামবেন তারা ।







অন্যদিকে কারখানার আধিকারিক ফোনের মাধ্যমে জানান, কারখানায় ঠিকা শ্রমিকরা, যে ঠিকাদারের অধীনে কাজ করতো সেই ঠিকাদার শ্রমিকদের বকেয়া  টাকা দেননি । কিন্তু চুক্তি মত সেই ঠিকাদারকে কারখানা তরফে সমস্ত টাকা মিটিয়ে দেওয়া হয়েছে । এই বিষয়ে পুলিশকে জানানো হয়েছে সমস্ত কিছু । শীঘ্রই ঠিকাদারের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে এবং যাতে ঠিকা শ্রমিকরা তাদের বকেয়া পাওনা শীঘ্রই ফিরে পান তার ব্যবস্থা হবে।

Post a Comment

0 Comments
* Please Don't Spam Here. All the Comments are Reviewed by Admin.

Top Post Ad

Below Post Ad