Type Here to Get Search Results !

প্লাস্টিক ব্যবহারের বিরুদ্ধে অভিযান ব্লক প্রশাসনের, জরিমানা ক্রেতা বিক্রেতাদের



সোমনাথ মুখার্জি , অন্ডাল : নিষিদ্ধ প্লাস্টিক ব্যবহারের বিরুদ্ধে অভিযান চালালো প্রশাসন । আদায় করা হলো জরিমানা নিয়ম না মানার জন্য ক্রেতা বিক্রেতাদের কাছ থেকে ।১-লা জুলাই থেকে দেশে নিষিদ্ধ হয়েছে এককালীন ব্যবহারযোগ্য প্লাস্টিক ও প্লাস্টিকের তৈরি বিভিন্ন সামগ্রিক । নিয়ম অমান্য করলে জরিমানা সহ আইনি ব্যবস্থা নেওয়ার কথা বিজ্ঞপ্তি দিয়ে ঘোষণা করেছে সরকার । 






বিষয়টি সম্পর্কে ক্রেতা ও বিক্রেতা সহ সকলকে অবগত করতে প্রশাসনের পক্ষ থেকে নেওয়া হয়েছে একাধিক কর্মসূচি । সরকারি ও বেসরকারি বিভিন্ন প্রতিষ্ঠানের পক্ষ থেকে এই বিষয়ে করা হয়েছে সচেতনতা শিবির । কিন্তু তা সত্ত্বেও বিভিন্ন জায়গায় নির্দেশ অমান্য করে প্লাস্টিক ব্যবহার করা হচ্ছে বলে অভিযোগ । সরকারি নির্দেশকে বুড়ো আঙ্গুল দেখিয়ে এখনো বেশিরভাগ জায়গায় সিংহভাগ ক্রেতা বিক্রেতা প্লাস্টিক ব্যবহার করছে । নিয়ম ভঙ্গকারীদের বিরুদ্ধে এবার কড়া পদক্ষেপ নিতে শুরু করেছে প্রশাসন । 






বুধবার অন্ডাল ব্লকের দক্ষিণখন্ড ও উখরা বাজারে নিষিদ্ধ প্লাস্টিক ব্যবহারের বিরুদ্ধে আচমকা অভিযানে নামে প্রশাসন। অভিযানে নেতৃত্ব দেন অন্ডালের সমষ্টি উন্নয়ন আধিকারিক তথা বিডিও সুদীপ্ত বিশ্বাস । সাথে ছিল অন্ডাল ও উখড়া আউট পোষ্টের পুলিশ । এদিন সকাল ন'টা থেকে প্রায় ১১:৩০ মিনিট পর্যন্ত দক্ষিণখন্ড ও উখরা বাজারে অভিযান চলে ‌। নিয়ম অমান্য করে প্লাস্টিক ব্যবহার করার এদিন ২২ জন বিক্রেতা ও ৬ জন ক্রেতাকে জরিমানা করা হয় । 







বিক্রেতাদের জরিমানা করা হয় ৫০০ টাকা করে, ক্রেতাদের কাছ থেকে জরিমানা বাবদ আদায় করা হয় ৫০ টাকা করে। অভিযুক্তদের এদিন সতর্ক করা হয়, ভবিষ্যতে ফের নিয়ম ভাঙ্গলে তাদের বিরুদ্ধে কড়া পদক্ষেপ নেওয়া হবে বলে জানান বিডিও সুদীপ্তবাবু।পাশাপাশি তিনি বলেন ব্লকের প্রতিটি বাজারে প্রতিনিয়ত অভিযান চালানো হবে । অভিযুক্তদের বিরুদ্ধে জরিমানা সহ আইনি পদক্ষেপ করা হবে বলেও জানান তিনি ।

Post a Comment

0 Comments
* Please Don't Spam Here. All the Comments are Reviewed by Admin.

Top Post Ad

Below Post Ad