Type Here to Get Search Results !

কাঁকসার সিলামপুর সংলগ্ন দামোদর নদ থেকে জল নিয়ে পায়ে হেঁটে পানাগড় গ্রামের চোবরেশ্বর শিব মন্দিরে শিবের মাথায় জল ঢাললেন ভক্তরা


তনুশ্রী চৌধুরী,কাঁকসা:- প্রায় ৩০০ বছরের পুরোনো পানাগড় গ্রামের পানাগড় চোবরেশ্বর শিব মন্দির।দীর্ঘদিন ধরে প্রতি বছর শ্রাবণ মাসের তৃতীয় সোমবার পানাগড় গ্রাম ও আশেপাশের গ্রামের ভক্তরা কাঁকসার সিলামপুর সংলগ্ন দামোদর নদ থেকে পায়ে হেঁটে দামোদর নদের জল নিয়ে এসে শিবের মাথায় ঢালেন।প্রতিবছরের ন্যায় এবারও এই অনুষ্ঠান উপলক্ষে কোনো অপ্রীতিকর ঘটনা যাতে না ঘটে, তাই রাস্তার প্রতিটি মোড়ে কাঁকসা থানার পুলিশকর্মীরা মোতায়েন ছিলেন।







পানাগড় গ্রামের বাসিন্দারা জানিয়েছেন বহু পুরাতন মন্দিরে দীর্ঘদিন ধরে এই প্রথা চলে আসছে। পানাগড় গ্রাম সহ আশেপাশের গ্রামের শতাধিক মানুষ আজকের দিনে মহা আনন্দে তারা সিলামপুর থেকে পায়ে হেঁটে দামোদর নদের জল নিয়ে এসে শিবের মাথায় ঢালেন। এবং চোবরেস্বরের কাছে পরিবারের সকলের সুখ শান্তি কামনা করেন।








প্রতিবছরের মত এ বছরও শতাধিক মানুষ ভিড় করেছিলেন। বয়স্ক মানুষ থেকে শুরু করে বহু কচিকাঁচারাও এ বছর শিবের মাথায় জল ঢালার অনুষ্ঠানে যোগ দিয়েছিল।তবে আজ সারাদিন মন্দির প্রাঙ্গনে শিবের মাথায় জল ঢালতে হাজার হাজার ভক্ত ভিড় জমাবেন বলে জানিয়েছেন এলাকার মানুষ।






পাশাপাশি শ্রাবণ মাসের তৃতীয় সোমবার উপলক্ষে সোমবার সকাল থেকে কাঁকসার সিলাম পুর সংলগ্ন দামোদর নদের ঘাটে শিবের মাথায় জল ঢালার জন্য ভক্তরা ভিড় জমান। এদিন সকাল থেকে হাজার হাজার ভক্ত দামোদর নদে স্নান করে দামোদর নদের জল বাঁকে করে নিয়ে পায়ে হেঁটে বিভিন্ন মন্দিরের উদ্দেশ্যে রওনা দেয়। 









দামোদর নদের ঘাটে যাতে কোনরকম দুর্ঘটনা না ঘটে তার জন্য সকাল থেকেই দামোদর নদের ঘাট গুলিতে কড়া নজরদারিতে মোতায়ন ছিলেন কাঁকসা থানার পুলিশ কর্মীরা।স্থানীয়রা জানিয়েছেন প্রতি বছর শ্রাবণ মাস উপলক্ষে দামোদর নদে স্নান করতে ভিড় জমান হাজার হাজার মানুষ। পাশাপাশি দামোদর নদের স্নান সেরে দামোদর নদীর জল নিয়ে বিভিন্ন মন্দিরের উদ্দেশ্যে পায়ে হেঁটে রওনা দেন ভক্তরা।




পাশাপাশি সোমবার সকাল থেকে পানাগর বাজারে সকল মানুষকে শুভেচ্ছা জানাতে উপস্থিত ছিলেন বিজেপি কর্মীরা।এদিন পানাগর বাজারে যে সমস্ত মানুষেরা পায়ে হেঁটে শিবের মাথায় জল ঢলার জন্য পৌঁছান তাদের শুভেচ্ছা জানানোর পাশাপাশি তাদের হাতে শরবতের গ্লাস তুলে দেন বিজেপির কাঁকসা দু'নম্বর মন্ডলের সভাপতি ইন্দ্রজিৎ ঢালী, বর্ধমান সদরের বিজেপির জেলা সহ-সভাপতি রমন শর্মা সহ 2 নম্বর মন্ডলের বিজেপির কর্মী সমর্থকরা।

Post a Comment

0 Comments
* Please Don't Spam Here. All the Comments are Reviewed by Admin.

Top Post Ad

Below Post Ad