Type Here to Get Search Results !

সিউড়িতে লোকাল ট্রেনের উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত হয়েছিলেন রাজ্যের বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী



শুভময় পাত্র,বীরভূম:- বীরভূমের সিউড়িতে এক লোকাল ট্রেনের উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত হয়েছিলেন রাজ্যের বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী। দীর্ঘদিনের দাবি মেনে অবশেষে সকালবেলায় শিয়ালদাগামী ট্রেন পেল বীরভূমের সদর শহর সিউড়ি , যার ফলে উপকৃত হবেন সাধারণ যাত্রী থেকে ব্যবসায়ীরা । দীর্ঘদিনের আক্ষেপ ছিল কলকাতায় অফিস টাইমে  পৌঁছানোর জন্য ট্রেনের। কিন্তু একমাত্র ময়ূরাক্ষী ফাস্ট প্যাসেঞ্জার ছাড়া আর কোন ট্রেন সকাল বেলায় সিউড়ি হয়ে কলকাতা যাওয়ার ছিল না তাই বাধ্য হয়েই অনেকে বাসে যাতায়াত করতেন ।






ট্রেনের সু বন্দোবস্ত না থাকায় সদর শহর সিউড়ির ট্রেনের যাত্রীসংখ্যাও কম হতো । একপ্রকার বাধ্য হয়ে অনেকে সাঁইথিয়া বা বোলপুর হয়ে কলকাতায় পৌঁছাতে হাওড়া বা শিয়ালদায় পৌঁছাতেন ।কিন্তু রবিবার বিকাল তিনটে সময় সিউড়ি শিয়ালদা মেমু ট্রেনের আনুষ্ঠানিক উদ্বোধন এর খবরে উচ্ছ্বসিত সিউড়ির ব্যবসায়ীরা । ভিডিও কনফারেন্সিং এর মাধ্যমে সিউড়ি শিয়ালদা মেমু ট্রেনের  শুভ সূচনা করলেন রেল যোগাযোগ ও  ইলেকট্রনিক্স ও তথ্যপ্রযুক্তি দপ্তরের কেন্দ্রীয় মন্ত্রী শ্রী অশ্বিনী বৈষ্ণব, আর সিউড়ি স্টেশনে আমন্ত্রণ জানানো সত্বেও উপস্থিত হননি বীরভূমের সাংসদ শতাব্দি রায় ,সিউড়ির বিধায়ক বিকাশ রায় চৌধুরী ।তাই তাদের কটাক্ষ করেছেন রাজ্যের বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী। 







পূর্ব রেলের আসানসোল ডিভিশন সূত্রে  খবর সোমবার থেকে ট্রেন প্রতিদিন সকাল পাঁচটা কুড়ি মিনিট সিউড়ি থেকে ছাড়বে, ট্রেনটি দুবরাজপুর পাণ্ডবেশ্বর, অন্ডাল ,দুর্গাপুর ,পানাগর ,বর্ধমান ব্যান্ডেল, নৈহাটি হয়ে শিয়ালদা পৌঁছাবে সকাল দশটা নাগাদ । আবার ট্রেনটি শিয়ালদা থেকে বিকাল ৫:২৫ এ ছেড়ে রাত্রি দশটা পনেরই ঢুকবে সিউড়ি স্টেশনে । আজ ট্রেন উদ্বোধনের খবরে উচ্ছ্বসিত সিউড়িবাসী এবং বিজেপি কর্মী সমর্থকেরা ব্যান্ড বাজিয়ে আসেন শুধু তাই নয় সিউড়ি মার্চেন্ট ওয়েলফেয়ার অ্যাসোসিয়েশনের পক্ষ থেকে উপস্থিত সাধারণ যাত্রীদের মিষ্টিমুখ করানো হয়। 







ব্যবসায়ী কিশান পাল জানান এই ট্রেনটির ফলে ব্যবসায়ীদের অত্যন্ত সুবিধা হবে সঠিক সময়ে তারা ব্যবসা সংক্রান্ত কাজে কলকাতায় পৌঁছাতে পারবেন। তাই খুশি হয়ে সংগঠনের পক্ষ থেকে রেলের ড্রাইভার ও গার্ড কে পুষ্প স্তবক দেন তারা । রেলমন্ত্রীর সঙ্গে যোগাযোগ করে সিউরির জন্য এই রেল নিয়ে এসেছেন জগন্নাথ চট্টোপাধ্যায় তাই তাকে ধন্যবাদ জানিয়ে নাগরিক সমাজের পক্ষ থেকে শহরের বিভিন্ন জায়গায় হোডিং লাগানো হয়েছে । সিউড়ির বিধানসভার বিজেপি প্রার্থী হয়েছিলেন জগন্নাথ চট্টোপাধ্যায়। কিন্তু জয় না পেলেও সিউড়ির জন্য কিছু করার ইচ্ছা তার মধ্যে ছিল তাই তিনি সিউরিবাসীর মনের ইচ্ছা পূরণ করলেন বলেই তিনি জানিয়েছেন। সবমিলিয়ে ট্রেন পাওয়ায় খুশি সিউড়ি বাসী ও ব্যবসায়ীরা।

Post a Comment

0 Comments
* Please Don't Spam Here. All the Comments are Reviewed by Admin.

Top Post Ad

Below Post Ad