Type Here to Get Search Results !

অনলাইন স্লট বুকিং এর বিরুদ্ধে বসিরহাটে আন্দোলনে নামলেন লরির মালিক, শ্রমিক সহ সাধারণ কর্মীরা



সংবাদাতা বসিরহাট:- বসিরহাট মহকুমার ভারত বাংলাদেশ ঘোজাডাঙ্গা সীমান্তে পণ্যবাহী ট্রাক বাংলাদেশ যাবে সরাসরি স্লট বুকিং এর মাধ্যমে। ফলে বসিরহাটের লরির মালিকসহ আমদানি ও রপ্তানি সংস্থার পার্কিং এর সাথে যুক্ত  পাঁচ লক্ষাধিক শ্রমিক, চালক, খালাসী, লোডিং আন লোডিং এর সঙ্গে যুক্ত পরিবহন সাধারণ কর্মীরা, কাজ হারাবে বলে তাদের আশঙ্কা। এর প্রতিবাদে সীমান্তে এক্সপোর্ট ইমপোর্ট এর সাথে যুক্ত কর্মীরা এক বৃহত্তর মিছিলের মধ্য দিয়ে আন্দোলনে নামে।







আজ ঘোজাডাঙ্গা সীমান্তে পার্কিং মালিক ইনপোর্ট এক্সপোর্ট কুলি শ্রমিক চালক খালাসী সমন্বয় কমিটি সংগঠনের পক্ষ থেকে আন্দোলন শুরু করল বৃহস্পতিবার দুপুরবেলা থেকে, ঘোজাডাঙ্গা সীমান্তে প্রায় দুই কিলোমিটার রাস্তা জুড়ে মাইকিং মিছিল শুরু করেন পাশাপাশি রাস্তার উপরে তারা বিক্ষোভ দেখান কয়েকশ শ্রমিক। এই বন্দরে মোট ৮৩ টা পার্কিং রয়েছে প্রতিদিন পাঁচ থেকে ছয় হাজার পণ্যবাহি ট্রাক থাকে। এর সঙ্গে যুক্ত প্রায় সব মিলিয়ে প্রায় পাঁচ লক্ষ কর্মী।







 আন্দোলন কারীদের বক্তব্য সরকার যদি কোন রকম ব্যবস্থা না নেয় তাহলে আমাদের একদিকে জীবন জীবিকার রুজি রোজগার হারাবে।, অন্যদিকে পথে বসবে পরিবার ,বিকল্প কর্মসংস্থানের ব্যবস্থা না করলে আমরা এই আন্দোলন আরো বৃহৎ থেকে বৃহত্তর করবো। যতক্ষণ পর্যন্ত সরকার তাদের সিদ্ধান্ত থেকে না সরে দাঁড়াবে পাশাপাশি বিকল্পের কর্মসংস্থান ব্যবস্থা করতে হবে। সরকারি নির্দেশিকা জারি করুক আমরা চাই বিকল্প কর্মসংস্থান হোক। সূত্রের খবর আগামী মাসের  ১,লা আগস্ট থেকে এই পরিবহনের নতুন নিয়ম চালু হচ্ছে তার আগে আন্দোলনের পথে হাজার হাজার শ্রমিকরা ঘোজাডাঙ্গা সীমান্তে।

Post a Comment

0 Comments
* Please Don't Spam Here. All the Comments are Reviewed by Admin.

Top Post Ad

Below Post Ad