Type Here to Get Search Results !

কলিয়ারির অগ্নিকাণ্ডের ঘটনায় গাছের তলায় রাত কাটছে স্থানীয়দের



সোমনাথ মুখার্জী, অন্ডাল:-  অন্ডালের বহুলা কোলিয়ারীর নর্থ জামবাদ ইউনিটের খনির নীচের আগুন ক্রমশ ভয়ঙ্কর আকার নিয়েছে। সুরক্ষার কারণে তারপর থেকেই বন্ধ রয়েছে কোলিয়ারি ।চলতি মাসের গত বুধবার থেকে অন্ডালের বহুলা কোলিয়ারির নর্থ জামবাদ ইউনিটের খনির নিচে আগুন লাগার ঘটনা ঘটে । ক্রমশ সেই আগুন ভয়ংকর আকার নেয় শনিবার । ঘটনাস্থলে পৌঁছান জামুরিয়ার বিধায়ক হরেরাম সিং ও পাণ্ডবেশ্বরের বিধায়ক নরেন্দ্রনাথ চক্রবর্তী ।






আগুনের ভয়াবহতায় যেকোনো সময় বিস্ফোরণ ঘটতে পারে তাই কোন ঝুঁকি না নিয়ে ইসিএল কর্তৃপক্ষ আশেপাশে থাকা বাসিন্দাদের সরে যাওয়ার নির্দেশ দিয়েছেন । প্রত্যেকটা বাড়ির সামনে একটি করে নোটিশ স্যাটানো হয়েছে ।নোটিসে উল্লেখ রয়েছে ন্যূনতম ৫০০ মিটার দূরে সরে যাওয়ার । বাসিন্দারা আতঙ্কে ঘর ছেড়ে খোলা আকাশের নিচে দিন কাটাচ্ছেন শনিবার থেকে। 



ঘরছাড়া স্থানীয়দের অভিযোগ পাণ্ডবেশ্বরের বিধায়ক নরেন্দ্রনাথ চক্রবর্তী ও জামুরিয়ার বিধায়ক হরেরাম সিং ঘটনাস্থলে এসে স্থানীয় বাসিন্দাদের সহযোগিতা করবেন বলে আশ্বাস দিয়ে যান কিন্তু রবিবার দুপুর পর্যন্ত খোলা আকাশে নিচে দিন কাটানো মানুষগুলি খাবার থেকে শুরু করে পানীয় জলের কোন ব্যবস্থা হয়নি বলে দাবি ঊষা দেবী ও মঞ্জু কুমারীদের। 







অন্যদিকে নর্থ জামবাদ কোলিয়ারি থেকে আনুমানিক ৪০০ মিটার দূরে বালি ব্যাংকারের পুরনো বোরহল দিয়ে নাইট্রোজেন ফ্লাসিং করা হচ্ছে   বলে ইসিএল সূত্রের খবর  । প্রথম দফায় ৭ টাংকার  লিকুইড নাইট্রোজেন ফ্লাশিং করা হবে বলে জানা যায়। সব মিলিয়ে রবিবার পর্যন্ত অন্ডালের বহুলা কোলিয়ারির নর্থ জামবাদ ইউনিট ও তার আশেপাশের এলাকায় ভয়াবহ পরিস্থিতি বিরাজ করছে ।

Post a Comment

0 Comments
* Please Don't Spam Here. All the Comments are Reviewed by Admin.

Top Post Ad

Below Post Ad