Type Here to Get Search Results !

বোলপুরে ভবঘুরেদের জন্য এবার স্থায়ী বাসস্থান নির্মাণ হতে চলেছে

 


শুভময় পাত্র, বোলপুর:- ভবঘুরেদের জন্য এবার স্থায়ী বাসস্থান বোলপুরে। বীরভূমের বোলপুর পৌরসভার ইতিহাসে এই প্রথম ভবঘুরেদের জন্য নির্মাণ হতে চলেছে স্থায়ী বাসস্থান। বোলপুর পৌরসভার ৫ নং ওয়ার্ডের জামবুনি ঝাড়গড়ের মাঠে প্রায় ১ বিঘে জমির উপর ২ কোটি ১০ লক্ষ টাকা ব্যয়ে তৈরি ভবঘুরেদের জন্য আবাসন। সেখানে দিনের শেষে নিরিবিলিতে থাকতে পারবেন অসহায় ভবঘুরে মানুষজন। বুধবার ওই ভবঘুরেদের আবাসনের লে আউট করা হলো পৌরসভার পক্ষ থেকে। উপস্থিত ছিলেন বোলপুর পৌরসভার চেয়ারম্যান সহ পুরসভার ইঞ্জিনিয়ার আধিকারিকরা। 





এবার রোদ, জল, বৃষ্টি অথবা কনকনে হাড়হিম করা ঠাণ্ডায় লোকের দেওয়া এক চিলতে পলিথিন ঢাকা দিয়ে বাড়ি বানিয়ে আর থাকতে হবে না বোলপুরের ভবঘুরেদের।  বোলপুর পৌরসভার ইতিহাসে এই প্রথম পুরসভা এলাকায় জামবুনি ৫ নং ওয়ার্ডে প্রায় ১বিঘে জমির উপর তৈরি হতে চলেছে ভবঘুরেদের মাথার উপর স্থায়ী ছাদ। বোলপুর পৌরসভার চেয়ারম্যান পর্ণা ঘোষ এদিন জানান, প্রায় ১বিঘে জমির উপর তৈরি হচ্ছে ভবঘুরের এই স্থায়ী বাসস্থান। যার আনুমানিক খরচ ২কোটি ১০লক্ষ টাকা। সবকিছু ঠিকঠাক থাকলে এক বছরের মধ্যে সম্পূর্ণ হয়ে যাবে ভবঘুরেদের বাসস্থান। আজ লে আউটের কাজ সম্পূর্ণ হলো। 






বোলপুর পৌরসভা এক্সিকিউটিভ  ইঞ্জিনিয়ার জানান, তিনতলা, ৫০ টি শয্যা বিশিষ্ট ভবঘুরেদের এই বাসস্থান নির্মাণ হচ্ছে। যেখানে উন্নত মানের রান্না ঘর থেকে শুরু করে বাথরুম ও অন্যান্য সবকিছুই ব্যবস্থা থাকছে। আজ থেকে এই বাসস্থানের কাজ শুরু হলো। এক বছরের মধ্যে সম্পূর্ণ হবে। বোলপুর শান্তিনিকেতন এলাকায় পৌরসভার এহেন উদ্যোগে খুশি সকলেই।

Post a Comment

0 Comments
* Please Don't Spam Here. All the Comments are Reviewed by Admin.

Top Post Ad

Below Post Ad