Type Here to Get Search Results !

পাচারের উদ্দেশ্যে গাছ কাটার অভিযোগে আটক এক লাউদোহায়

 


সংবাদদাতা,লাউদোহা : পাচারের উদ্দশ্যে অবাধে কাটা হচ্ছে গাছ বলে অভিযোগ । ঘটনাটি দুর্গাপুর ফরিদপুর ব্লকের গোগলা গ্রাম পঞ্চায়েত এলাকার । ঘটনায় জড়িত এক ব্যক্তিকে আটক করেছে পুলিশ ।







চলতি মাসের ১ থেকে ৭ তারিখ সর্বত্র সাড়াম্বরে পালিত হয়েছে বৃক্ষরোপণ সপ্তাহ । সরকারি-বেসরকারি বিভিন্ন প্রতিষ্ঠান ও সংগঠনের উদ্যোগে বিভিন্ন জায়গায় লাগানো হয়েছে গাছের চারা । প্রাকৃতিক ভারসাম্য বজায় রাখতেই প্রতিবছর বৃক্ষরোপণ কর্মসূচি পালন করা হয় এই সময়ে । অবশ্য এর উল্টো চিত্র দুর্গাপুর ফরিদপুর ব্লকের গোগলা অঞ্চলের লস্করবাঁধ এলাকায়। গাছ লাগানোর পরিবর্তে সম্প্রতিককালে এখানে বেড়েছে গাছ কাটার প্রবণতা । প্রায় প্রতিদিনই এলাকার কোন না কোন জায়গায় পাচারের উদ্দেশ্যে কেটে ফেলা হচ্ছে গাছ বলে অভিযোগ স্থানীয়দের । 








স্থানীয় ৭ নম্বর লস্করবাধ এলাকায় গাছ কাটার একটি ভিডিওচিত্র রবিবার সামাজিক মাধ্যমে ছড়িয়ে পড়ে । যা ঘিরে এলাকায় তৈরি হয়  চাঞ্চল্য । খবর পেয়ে ঘটনাস্থলে আসে লাউদোহা থানার পুলিশ । সেখানে যে সব গাছ কাটা হয়েছে তার বেশির ভাগই সোনাঝুরি প্রজাতির গাছ । গাছ কাটার সাথে যুক্ত থাকার অভিযোগে পুলিশ মোহন বাদ্যকর নামে এক ব্যক্তিকে আটক করে থানায় নিয়ে যায় । তার কাছ থেকে উদ্ধার হয় গাছ কাটার কাজে ব্যবহারের বিভিন্ন সরঞ্জাম । কে বা কারা এই গাছ পাচারের সাথে যুক্ত প্রশ্ন করায় পঞ্চায়েত প্রধান অনিতা দাস জানান বিষয়টি তার জানা নেই । যদিও স্থানীয়দের অভিযোগ শাসক দলের একাংশের মদতেই এলাকায় গাছ কাটার কারবার চলছে ।










 তৃণমূলের ব্লক সভাপতি সুজিত মুখোপাধ্যায় বলেন পুলিশ বিষয়টি দেখছে । যারা ঘটনায় যুক্ত প্রশাসন তাদের বিরুদ্ধে উপযুক্ত ব্যবস্থা নেবে । বনদপ্তর এর দুর্গাপুর মহকুমা বিভাগীয় আধিকারিক নীলরতন পান্ডা জানান খনি অঞ্চল থেকে গাছ কাটার অভিযোগ প্রায়ই আসে । তবে ঐ এলাকায় বনভূমি নেই । তবু অভিযোগ খতিয়ে দেখে ব্যবস্থা নেওয়ার আশ্বাস দেন তিনি ।

Post a Comment

0 Comments
* Please Don't Spam Here. All the Comments are Reviewed by Admin.

Top Post Ad

Below Post Ad