Type Here to Get Search Results !

রেলের জমি থেকে হকারদের উচ্ছেদ করতে অভিযানে নামল রেল কর্তৃপক্ষ



নিলেশ দাস, আসানসোল:-  মঙ্গলবার আসানসোল জি টি রোড সংলগ্ন নিউ সিনেমা অর্থাৎ পৌরনিগম মোড়ে রেলের জমি থেকে হকার উচ্ছেদে অভিযানে নামল রেল কর্তৃপক্ষ।







এদিন রেল পুলিশকে সঙ্গে নিয়ে আসানসোল স্টেশন রোডের ধারে হকার উচ্ছেদ অভিযানে নামে রেল কর্তৃপক্ষ। ঘটনার সময় লক্ষ্য করা যায় অনেক ফুটপাত ব্যবসায়ী নিজে থেকেই দোকানের জিনিসপত্র সরিয়ে নিচ্ছে। 






স্টেশন রোড উচ্ছেদ সম্পন্ন হওয়ার পর নিউ সিনেমা মোড় থেকে মুখ্য ডাকঘর পর্যন্ত জিটি রোডের ধারে ফুটপাত ব্যবসায়ী দের উচ্ছেদ করতে গেলে রেল পুলিশকে বাধার মুখে পড়তে হয়। 








ব্যবসায়ীদের দাবি তারা রেলের জমির বাইরে ব্যবসা করছেন , জি টি রোড সংলগ্ন এলাকা থেকে উচ্ছেদ করার অধিকার রেলের নেই। যদিও রেল কর্তৃপক্ষ দাবি করেছেন ওই ব্যবসায়ীরা রেলের জমিতে অবৈধ ভাবে ব্যবসা করছে।








এদিন আসানসোল পৌরনিগমের মেয়র বিধান উপাধ্যায় বলেন রেলের অধিকারে থাকা জমিতে যেসব ফুটপাত ব্যবসায়ী ব্যবসা করছেন তাদের অনেকের কারণ এই যানজটের সম্মুখীন হতে হচ্ছে। তবে রেলের উচিত ছিল নোটিশ দিয়ে উচ্ছেদ করা। 








তিনি আরো বলেন যেসব ফুটপাত ব্যবসায়ী রেলের জমির বাইরে ব্যবসা করছে অথচ তাদের উচ্ছেদ করা হয়েছে সেইসব ব্যবসায়ীদের জন্য পৌরনিগমের হকার্স মার্কেটে কোন ব্যবস্থা করে দেওয়া যায় কিনা তার চিন্তাভাবনা করে দেখা হবে। কারণ রাজ্য সরকার পুনর্বাসন না করে উচ্ছেদ নীতিতে বিশ্বাসী নয়।

Post a Comment

0 Comments
* Please Don't Spam Here. All the Comments are Reviewed by Admin.

Top Post Ad

Below Post Ad