Type Here to Get Search Results !

অনলাইন পরীক্ষার দাবিতে আন্দোলন কাজী নজরুল বিশ্ববিদ্যালয়ে



নিলেশ দাস, আসানসোল:- আসানসোলের কাজী নজরুল বিশ্ববিদ্যালয়ে অনলাইন পরীক্ষার দাবিতে আবারও শুক্রবার সকাল থেকে বিশ্ববিদ্যালয়ের গেটে পড়ুয়ারা বিক্ষোভ দেখানোর পাশাপাশি রাস্তা অবরোধ করে, বিক্ষোভ চলাকালীন দূর্গাপুর ল কলেজের ছাত্র নির্মীয়মান ভবনের চারতলা থেকে আত্মহত্যার চেষ্টা করে। সেই মুহূর্তে অন্যান্য পড়ুয়া এবং পুলিশ তাকে নামিয়ে নিয়ে আসে।







অন্যদিকে পড়ুয়ারা বিশ্ববিদ্যালয়ের গেটে বিক্ষোভ দেখানোর সময় শ্রীন কুমারী নামে বার্ণপুর মসজিদ রোডের বাসিন্দা এবং গার্লস কলেজের পড়ুয়া হঠাৎ অসুস্থ হয়ে গেলে আসানসোল উত্তর থানার পুলিশ তাকে উদ্ধার করে জেলা হাসপাতালে নিয়ে যায় চিকিৎসক তাকে ভর্তি করে নেয়।









অনলাইনে পরীক্ষা বলেও আবার অফলাইন পরীক্ষা ঘোষণা করতেই ছাত্র ছাত্রীরা ক্ষোভে ফেটে পড়ে। পাশাপাশি বিক্ষোভ আন্দোলন শুরু করে। এই প্রসঙ্গে মুখ খোলেন বিজেপি নেতা তথা জেলার সাধারণ সম্পাদক বাপ্পা চ্যাটার্জী। বিজেপি নেতা বাপ্পা চ্যাটার্জী বলেন 'রাজ্য সরকার শিক্ষায়ানে ব্যাপক দুর্নীতিতে ডুবে আছে। রাজ্যে একের পর এক মন্ত্রী নেতাদের নাম দুর্নীতিতে জড়িয়ে আছে।  তৃণমূলের নেতা মন্ত্রীরা কাউকে এডমিশন করে দিচ্ছে তো কাউকে চাকরি দিয়ে দিচ্ছি। এই স্বজনপোষণের  চিত্র উঠে এসেছে গোটা রাজ্যে। '








'তার ছায়াও  আসানসোল কাজী নজরুল বিশ্বিদ্যালয়ের ছাত্রদের উপর পড়েছে।  কাজী নজরুল বিশ্বিদ্যালয়ের ছাত্রদের উপর অত্যাচার  চালাচ্ছে বলে তিনি দাবি করেছেন। তারই জেরে এক ছাত্র আত্মহত্যা করার পথ বেছে নিয়েছে বলে জানান।' এখনো পর্যন্ত ছাত্রদের অফলাইনে পরীক্ষা হবে, না অনলাইনে পরীক্ষা হবে তাও নির্দিষ্ট করে জানাতে পারছে না। পুরো রাজ্যটি কি দুর্নীতিগ্রস্ত করে তুলেছে তৃণমূল সরকার বলে অভিযোগ করেন তিনি।

Post a Comment

0 Comments
* Please Don't Spam Here. All the Comments are Reviewed by Admin.

Top Post Ad

Below Post Ad