Type Here to Get Search Results !

১৬ দফা দাবিতে আদিবাসী স্টুডেন্ট এন্ড ইউথ ফোরামের গণ ডেপুটেশন জেলাশাসকএর কাছে



নীলেশ দাস, আসানসোল:-  আদিবাসী স্টুডেন্ট এন্ড ইউথ ফোরামের গণ ডেপুটেশন। বুধবার গণ ডেপুটেশন এর আয়োজন করা হয়েছিল আদিবাসী স্টুডেন্ট এন্ড ইউথ ফোরামের পক্ষ থেকে। এদিন ১৬ দফা দাবি নিয়ে বি এন আর মোড় রবীন্দ্র ভবন সংলগ্ন থেকে একটি বিশাল মিছিল করে পশ্চিম বর্ধমান জেলার জেলাশাসকের কাছে গণ ডেপুটেশন দেয়। 








তাদের মূলত দাবি,গরীব অসহায় ছাত্র ছাত্রীদের সার্থে আসানসোল এলাকায় আদিবাসী আবাসিক বিদ্যালয় তৈরি করার অবিলম্বে ব্যাবস্থা গ্রহন করতে হবে। অবিলম্বে কাজী নজরুল বিশ্ববিদ্যালয়ে সাঁওতালি বিভাগ এবং স্নাতকোত্তর বিভিন্ন প্রতিযোগিতায় প্রস্তুতির জন্যে সরকারি ফ্রী কোচিং এর ব্যাবস্থা গ্রহন করতে হবে। আদিবাসী বহুল এলাকায় প্রাথমিক বিদ্যালয় গুলিতে অলচিকি হরফে তথা সাঁওতালি ভাষাতে পঠন পাঠনের ব্যাবস্থা সরকারকে করতে হবে এবং এই সকল বিদ্যালয়ে অলচিকি জানা শিক্ষক নিয়োগ করতে হবে।









শিক্ষাক্ষেত্রে  অবিলম্বে রাজ্যের মাদ্রাসা বোর্ডের মতন সাঁওতালি বোর্ড গঠন করতে হবে। আদিবাসী উন্নয়নের স্বার্থে গঠিত সরকারি দপ্তর গুলিতে আদিবাসী আধিকারিকদের কেই নিযুক্ত করা বাধ্যতামূলক করা হোক। ভুয়ো আদিবাসী শংসাপত্র রুখতে তথা বাতিলের জন্যে সরকারকে কঠোর আইন প্রণয়ন করতে হবে।প্রকৃত আদিবাসীদেরকে সংশাপত্র প্রদানের ক্ষেত্রে আদিবাসীদের পদবি দেখেই সরলীকরণ ,সাথে সাথে আদিবাসী গ্রামমসভার লিখিত সংশাপত্র বাধ্যতামূলক মুলোকের পাশাপাশি প্রয়োজনে দুয়ারে রেশনের নেয়ায়। মোট ১৬ দফা দাবি নিয়েই এদিন গণ ডেপুটেশন দেয় আদিবাসী স্টুডেন্ট এন্ড ইউথ ফোরাম।

Post a Comment

0 Comments
* Please Don't Spam Here. All the Comments are Reviewed by Admin.

Top Post Ad

Below Post Ad