Type Here to Get Search Results !

কাঁকসার গোপালপুরে স্থানীয় একটি ক্লাবের উদ্যোগে শুরু হলো ফুটবল কোচিং সেন্টারের



তনুশ্রী চৌধুরী, কাঁকসা:- 'সব খেলার সেরা বাঙালির তুমি ফুটবল,আহা! কি মধু আছে তোমার নামেতে ফুটবল' এগান একসময় সব ঠোঁটের ডগায় থাকতো । বাঙালি মানে চিংড়ি ইলিশের লড়াই , বাঙালি মানেই মশাল আর পালতোলা নৌকার যুদ্ধ , বাঙালি মানেই সাম্বা নাচের জয়জয়কার । বাঙালি মানেই রসগোল্লা আর ফুটবল । আজ সেসব শুধুই ইতিহাস । এ প্রজন্ম মুঠোফোনে বন্দী । ঘাড়গুঁজে মুঠোর  মধ্যে মুঠোফোন আর পাশের লোকটা  যেন শতযোজন দূরে । 





মানসিকভাবে বাঙালি এখন চারদেওয়ালের মধ্যে থেকেও অচেনা একেঅপরের কাছে । ফুটবল মাঠ এ প্রজনমে আর ডাকে না । ফুটবল নিয়ে তপ্ত দুপুর কিম্বা ঘোর বর্ষায় কাদায় লেপ্টালেপ্টি হয়ে ফুটবল মাঠের সেই অপার আনন্দ নেয় না । কিন্তু এ প্রজন্ম মাঠে আসতে না চাইলেও তাকে আনতে হবে । আর এই সময়ের সবচেয়ে কঠিন যুদ্ধে নেমেছে গোপালপুরের জাতীয় সঙ্ঘ । 





এই ক্লাব মানেই ফুটবল অন্তপ্রানের মিলন মেলা । এই ক্লাবের সদস্যদের অক্লান্ত পরিশ্রমে সুন্দর একটি ফুটবল মাঠ গড়ে উঠেছে । জাতীয় সঙ্ঘ চোয়াল শক্ত করে একবুক প্রতিজ্ঞা নিয়েই শুরু করলো নিজেদের যাত্রা ' মুঠো থেকে মুঠোফোন কেড়ে নিয়ে পায়ে পায়ে ফুটবল নিয়ে মাঠা দাপাদাপি করবে কিশোরেরা'। গোপালপুরের জাতীয় সঙ্ঘ মাঠে ক্লাবের উদ্যোগে একেবারে বিনা খরচায় ফুটবল প্রশিক্ষণ দেওয়ার কাজ শুরু করলো ।




 ক্লাবের সভাপতি জগন্নাথ দে বলেন 'আজকের দিনে ছেলেরা ফুটবল মাঠে আসে না , সবাইকে ফুটবল মাঠে আনার লক্ষ্যে কিশোর দিয়ে নিয়ে ফুটবল কোচিং ক্যাম্প শুরু করলো । আপাতত সপ্তাহে দুদিন ফুটবল কোচিং দেবেন দুর্গাপুরের একসময়ের নামি খেলোয়াড় এবং বর্তমানের কোচ । পরে তা বাড়িয়ে সপ্তাহে তিন করা হবে । 






এছাড়াও প্রতিবছরের মতো বাংলার সেরা ফুটবল টিম নিয়ে ফুটবল প্রতিযোগিতার আয়োজন করা হবে । এদিন এলাকার বাসিন্দাদের মন কেড়ে নিয়েছে দুই মহিলা ফুটবল টিমের প্রীতি ম্যাচ । এম এ এম সি আরিয়ান এবং গৌরবাজার মহিলা ফুটবল একাদশের মধ্যে খেলা হয় টানটান  উত্তেজনার মধ্য দিয়ে । আরিয়ান ফুটবল ক্লাব এক গোলে জয় লাভ করে । প্রায় হাজার দশেক ফুটবলপ্রেমী আজ মহিলাদের ফুটবল উপভোগ করেন । আর এথেকেই প্রমান হয়ে যায় ফুটবল এখনো বাংলার সেরা খেলা যা আট থেকে আশি সবাইকেই মাঠমুখী করে ফেলে এক লহমায়।

Post a Comment

0 Comments
* Please Don't Spam Here. All the Comments are Reviewed by Admin.

Top Post Ad

Below Post Ad