Type Here to Get Search Results !

বাকোলা এরিয়া অফিসে ভূঁইয়া সমাজ সংগঠনের বিক্ষোভ


সংবাদদাতা, অন্ডাল : ভূঁইয়া সম্প্রদায়ভুক্ত এক ব্যক্তিকে বঞ্চিত করে চাকরি হাতিয়ে নিয়েছে অন্য সম্প্রদায়ভুক্ত এক ব্যক্তি । আসল ব্যক্তিকে চাকরিতে নিয়োগ ও অভিযুক্তের শাস্তির দাবিতে বুধবার বাকোলা এরিয়া অফিসে বিক্ষোভ দেখালো 'ভূঁইয়া সমাজ উত্থান সমিতি'নামে একটি সংগঠন ।




ঘটনা সুত্রে জানা যায়, বাকোলা কোলিয়ারি-তে চাকরি করতেন কৃষ্ণা ভূঁইয়া নামে এক ব্যক্তি । 22 বছর আগে তিনি মারা যান । আইন অনুযায়ী মৃত ব্যক্তির পরিবারের কারো একজনের সেই চাকরিটি পাওয়ার কথা । বেশ কয়েক বছর আগে কৃষ্ণা বাবুর ছেলে কেদার ভূঁইয়া ও মারা যান । বর্তমানে রয়েছে তার স্ত্রী কৌশল্যা দেবী ও নাতি শিবা ভূঁইয়া । কৌশল্যা দেবীর অভিযোগ তার মৃত স্বামী ও ছেলের সমস্ত কাগজপত্র জালিয়াতি করে চাকরিটি হাতিয়ে নেয় এক ব্যক্তি । বিষয়টি জানার পরেই কৌশল্যা দেবী অভিযুক্তের নামে থানায় অভিযোগ দায়ের করেন । 




সম্প্রতি পুলিশ অভিযুক্তকে গ্রেফতার করে ।‌ বঞ্চনার অভিযোগ সামনে আসতেই মৃত ব্যক্তির পরিবারের পাশে দাঁড়াই ভূইয়া সম্প্রদায়ের সংগঠন 'ভূঁইয়া সমাজ উত্থান সমিতি' । বুধবার সংগঠনের পক্ষ থেকে বিক্ষোভ দেখানো হয় বাকোলা এরিয়া অফিসে । মৃতব্যক্তির পরিবারের একজনকে অবিলম্বে চাকরিতে নিয়োগ ও অভিযুক্তের শাস্তির দাবিতে এদিনের বিক্ষোভ বলে জানান সংগঠনের পাণ্ডবেশ্বর ব্লকের সভাপতি কৃষ্ণা ভূঁইয়া । 




তিনি বলেন মৃতের পরিবারের অজ্ঞতার সুযোগ কে কাজে লাগিয়ে নকল কাগজপত্র বানিয়ে অভিযুক্ত বহাল তবিয়তে চাকরি করছে । চাকরি ছাড়াও মৃত খনি কর্মীর পরিবার কে আর্থিক সুযোগ-সুবিধা থেকে বঞ্চিত করা হয়েছে । মৃত কৃষ্ণা ভূঁইয়ার নাতি শিবা ভূঁইয়াকে অবিলম্বে চাকরিতে নিয়োগ ও অভিযুক্ত শুকদেব পাসওয়ানের শাস্তির দাবি জানিয়ে বাঁকোলা এরিয়ার আধিকারিকের হাতে স্মারকলিপি দেওয়া হয় এদিন । সুবিচার না মিললে বৃহত্তর আন্দোলন গড়ে তোলা হবে বলে হুঁশিয়ারি দেন তিনি । বিষয়টি নিয়ে এরিয়া আধিকারিকের কোনো প্রতিক্রিয়া পাওয়া যায়নি ।

Post a Comment

0 Comments
* Please Don't Spam Here. All the Comments are Reviewed by Admin.

Top Post Ad

Below Post Ad