Type Here to Get Search Results !

ভাতার ব্লকের সমস্ত গ্রামীণ চিকিৎসকদের সরকারিভাবে নার্সিং প্রশিক্ষণের দাবিতে বিক্ষোভ ও স্মারকলিপি দিলেন বিডিওর কাছে



সংবাদাতা, পূর্ববর্ধমান:- ভাতার ব্লকের সমস্ত গ্রামীণ চিকিৎসকদের সরকারিভাবে নার্সিং প্রশিক্ষণের দাবিতে বিক্ষোভ ও স্মারকলিপি দিলেন বিডিওর কাছে।







পূর্ববর্ধমানের ভাতারের বিভিন্ন প্রান্তের গ্রাম্য এলাকায় প্রায় ৩০০ জন চিকিৎসক সাধারণ মানুষের চিকিৎসা পরিষেবা  দিয়ে থাকেন। রাজ্য সরকারের পক্ষ থেকে গ্রাম্য এলাকায় সেই সমস্ত চিকিৎসকদের সরকারিভাবে নার্সিং প্রশিক্ষণ দেওয়ার ঘোষণা করেছিলেন। চিকিৎসকদের দাবি ভাতার ব্লকের প্রায় ৩০০ জন গ্রাম্য এলাকায় চিকিৎসক থাকলেও শুধুমাত্র ৫২ জন চিকিৎসকের নামে নার্সিং প্রশিক্ষণের জন্য নাম নথিভুক্ত কথা বিভিন্ন মাধ্যমে তারা জানতে পারেন। যার মধ্যে অধিকাংশ ব্যক্তি চিকিৎসার সঙ্গে যুক্ত নেই। অনেকেই আবার ইতিমধ্যে মারা গেছেন। 








বৃহস্পতিবার ভাতার ব্লক  হাসপাতালে  বিক্ষোভ দেখান তারা। ভাতার ব্লক স্বাস্থ্য আধিকারিক ভাতার হাসপাতালে  অনুপস্থিতির থাকায়  ভাতার ব্লক সমষ্টি উন্নয়ন আধিকারিকের কাছে একটি স্মারকলিপি প্রদান করেন। তাদের দাবি, স্বচ্ছভাবে ভাতার ব্লকের সমস্ত গ্রামীণ চিকিৎসকরা যাতে সরকারিভাবে  নার্সিং প্রশিক্ষণ নেওয়ার সুযোগ পান তার দাবিতে বিডিওর কাছে একটি স্মারকলিপি প্রদান করা হল। ভাতারের বিডিও অরুণ কুমার বিশ্বাস বিষয়টি খতিয়ে দেখার আশ্বাস দিয়েছেন।










ভাতার পঞ্চায়েত সমিতির জনস্বাস্থ্যের কর্মাধ‍্যক্ষ মহেন্দ্র হাজরা বলেন, ইতিমধ্যেই উর্দ্ধতন কর্তৃপক্ষের সঙ্গে কথা বলে সমস্ত লিস্ট বাতিল করা হয়েছে। আগামী কয়েক দিনের মধ্যেই স্থানীয় বিধায়ক, ভাতার ব্লক স্বাস্থ্য আধিকারিক,ভাতার ব্লক সমষ্টি উন্নয়ন আধিকারিক সহ প্রশাসনিক অন্যান্য আধিকারিকদের নিয়ে সমন্বয় বৈঠকের মাধ্যমে পরবর্তী সিদ্ধান্ত নেওয়া হবে এবং ধাপে ধাপে  যাতে গ্রামীণ এলাকার সমস্ত চিকিৎসক সরকারিভাবে নার্সিং ট্রেনিং এর সুযোগ পান তার ব্যবস্থা গ্রহণ করা হবে।


Post a Comment

0 Comments
* Please Don't Spam Here. All the Comments are Reviewed by Admin.

Top Post Ad

Below Post Ad