Type Here to Get Search Results !

অন্ডাল এরপর ফের ধস পাণ্ডবেশ্বরে, মাটির তলায় চলে গেল আস্ত এক কুয়ো

 


সংবাদদাতা ,পাণ্ডবেশ্বর:- একটু বৃষ্টিপাত হলেই খনি অঞ্চলে ধসের ঘটনা ঘটে চলে। তাই বর্ষার সময় অথবা একটু বেশি বৃষ্টি হলে আতঙ্কিত থাকেন খনি অঞ্চলের একাংশ।চলতি মাসের ১ তারিখে অন্ডাল ব্লক এর সিদুলি এলাকায় ধসের কারণে একটা কুয়ো বসে যায় আতঙ্কের সৃষ্টি হয় এলাকায়। সৌভাগ্যবশত সেই সময় ওর সামনে ছিল একটা বাচ্চা ছেলে, তার মা তাকে সময়মতো সেখান থেকে বের করে না নিলে বড় বিপদ হতে পারত। 





অন্ডালের ঘটনার দুদিন পরে খনি অঞ্চল পাণ্ডবেশ্বর কুলবনী গ্রামের প্রধান কুয়োটি মাটির তলায় তলিয়ে যায়। প্রত্যক্ষদর্শী গ্রামবাসীরা জানান মঙ্গলবার ভোর থেকেই শুরু হয়েছে খনি অঞ্চল জুড়ে প্রবল বৃষ্টিপাত এবং বৃষ্টির পরিমাণ একটু কম হতেই হঠাৎ তাদের পুরনো এই কোটি মাটির তলায় তলিয়ে যায়। 






কুয়োটির সামনে রয়েছে শিশু শিক্ষা কেন্দ্র এবং একটি ক্লাব । ক্লাবের চত্বর চলছে বিয়ে বাড়ির অনুষ্ঠান। বিয়ে বাড়ির অনুষ্ঠানের জন্য কুয়ো থেকে পাম্প লাগিয়ে জল তোলার কাজ চলছিল হঠাৎ কুয়োটি মাটির তলায় তলিয়ে যাওয়ায় চাঞ্চল্য ছড়িয়েছে এলাকায়। একেবারে সবার চোখের সামনেই ধীরে ধীরে কোটি একেবারে মাটির তলায় তলিয়ে যায়।






গ্রামবাসী কান্ত রুইদাস ,ধনা রুইদাস,ও ও সীমা রুইদাস রা জানান এলাকায় রয়েছে প্রচুর জল কষ্ট। তাদের গ্রামের প্রায় হাজারখানেক মানুষ এই কুয়োর উপর নির্ভরশীল ছিল। আজ এই কুয়োটি মাটির তলায় তলিয়ে যাওয়ায় আরও জল কষ্টে পড়বে গ্রামের মানুষ এমনটাই আশঙ্কা। 






এমনিতেই গ্রামের মানুষকে বহুদূর থেকে আনতে হয় জল। গ্রামবাসীদের অভিযোগ গ্রামে কত রয়েছে কিন্তু তাতে পড়ে না জল । কল থেকে যে ধরনের জল মাঝে মধ্যে পড়ে সেটা ব্যবহারের অযোগ্য বলে গ্রামবাসীদের অভিযোগ। গ্রামবাসীরা জানান ভোট এলেই শাসকদলের ও বিরোধী দলের নেতা-নেত্রীরা আসেন আশ্বাস দেন এলাকার জল কষ্ট দূর করার কিন্তু ভোট পার হলেই আর কারোর দেখা মেলে না। হয়না এলাকায় জল কষ্টের দূরীকরণের ব্যবস্থা।

Post a Comment

0 Comments
* Please Don't Spam Here. All the Comments are Reviewed by Admin.

Top Post Ad

Below Post Ad